1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক - dailynewsbangla
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক

রাজশাহী ব্যুরো: সারাদেশে যখন তীব্র তাপদাহ চলছে, তখন রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে করণীয় শীর্ষক নানা উদ্যোগ করা হচ্ছে।

এই নিয়ে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নগর ভবনের সিটি হল সভা কক্ষে একটি আলোচনা সভাে আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মোমিন বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় তীব্র তাপদাহে উদ্ভুত পরিস্থিতিতে নগরবাসীর পাশে থাকার জন্য নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। করোনা মহামারীতে নগরবাসীর পাশে রাজশাহী সিটি কর্পোরেশন সবসময় পাশে থেকেছে। নগরীতে পুকুর ভরাট না হয় সেদিকে নজর রাখা হবে। দীর্ঘ মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নে ব্যাপক বৃক্ষরোপণ করা হবে। নগরবাসীকে তীব্র তাপদাহে করণীয় নির্ধারণে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় জানানো হয়, সিটি কর্পোরেশনের উদ্যোগে ১০টি পয়েন্টে ৭ দিনব্যাপী স্বাস্থ্য সেবা ক্যাম্প পরিচালনা করা হবে। পর্যাপ্ত স্যালাইন ও বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করা হবে।

স্থানসমূহা হলো আদালত চত্বর, সিএন্ডবি মোড়, সাহেব বাজার, রানীবাজার, নিউমার্কেট, শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর, স্টেশন/টার্মিনাল, আমচত্বর, ভদ্রা মোড়, বিনোদপুর মোড়। সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করা হবে।

সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ও মিডিয়াতে ব্যাপক প্রচারণা, নগরীর সকল মসজিদে প্রচারণা করা হবে। তাপদাহে আক্রান্ত সকল রোগীকে স্বল্পমূল্যে জরুরী সেবা প্রদানে সকল বেসরকারী হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্য কেন্দ্রে রাসিক পত্র প্রেরণ করবে।

শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের সভাপতিত্বে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম। সভায় আরো বক্তব্য রাখেন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, রাসিকের সচিব মোঃ মোবারক হোসেন, রেডক্রিসেন্টের কার্য নির্বাহী সদস্য রাবির সাবেক উপ-উপাচার্য প্রফেসর সারোয়ার জাহান সজল, বিশ^ স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডাঃ মোঃ কামরুজ্জামান। সভায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু, শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সদস্য ও ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আকতারুজ্জামান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্বাস আলী সরদার, ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ সেবুন নেসা, ৪নং সংরক্ষিত আসনের মোসাঃ আলতাফুন নেসা, সংরক্ষিত আসনের ওয়ার্ড কাউন্সিলর সুলতানা আহমেদ সাগরিকা, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, ডাঃ ফরহাদ উদ্দিন, ডাঃ তারিকুল ইসলাম বনি, গবেষণা কর্মকর্তা মাহবুবুর রহমান, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদুল ইসলাম, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, ত্রাণ কর্মকর্তা জুবায়ের হোসেন, প্রজেক্ট ম্যানেজার ড্যাম কামরুজ্জামান সরকার, প্রজেক্ট ম্যানেজার নারীমৈত্রী মনিরুজ্জামান মোড়ল প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ