1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
বিশ্বের এই সর্ববৃহৎ প্রথম চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার। আজ ১২ ই জানুয়ারি তার শুভ উদ্বোধন সূচনা শুরু হয়েছে।

ভারত থেকে মনোয়ার ইমাম: বিশ্বের এই সর্ববৃহৎ প্রথম চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার। আজ ১২ ই জানুয়ারি তার শুভ উদ্বোধন সূচনা শুরু হয়েছে। এই খবর জানিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকারের রেল মন্ত্রী পিষূশ গোয়াল। আজ ভারতের অসম রাজ্যে এর বাদারপুর রেলওয়ে স্টেশন থেকে এই পরিষেবা চালু করা হয়েছে। এই রেল হাসপাতাল পরিসেবায় থাকছে অত্যাধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি ও পাঁচটি থিয়েটার রুম অপরেশন জন্য।

এবং অত্যাধুনিক প্রযুক্তির আই সি পরিষেবা ও এট্যাচ বাথরুম এবং দামি দামি ওষুধ পত্র। সঙ্গে থাকছে অত্যাধুনিক প্রযুক্তির অপরেশন জন্য সরমজাম।একই সঙ্গে শীত নিয়ন্ত্রত্রিত বাতাকূল কামরা।এই পরিষেবা ভারত জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। সম্পূর্ন বিনামূল্যে গরিব মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে। এখন থেকে এখান থেকে প্রতি মাসে ২৪, দিন হাসপাতালে পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকারের রেলওয়ে দপ্তর।

এখান থেকে যে কোন অপারেশন বিনামূল্যে করে নিতে পারেন ভারত এর নাগরিক রা। তবে এই পরিষেবা ভারত এর বিভিন্ন যায়গায় ঘুরে ঘুরে ছড়িয়ে দিতে চায় ভারত সরকার। এখানে উন্নত মানের চিকিৎসা সেবা ও ভাল ডাঃ সাহেব এর মাধ্যমে পরিষেবা চালু রাখবে রেলওয়ে পরিসেবা দপ্তর। এই কাজের জন্য ভারত এর প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের লোকসভা র বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর রেল পরিষেবা দপ্তর কে অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!