1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ গাংনীতে আইডিয়াল ফাস্ট এইট ট্রেনিং সেন্টারের সনদ ও পুরস্কার বিতরণ রাসিক মেয়রের সুস্থ্যতা চেয়ে দোয়া মোনাজাত করেছেন রুয়েট কর্মচারী সমিতি দশমিনায় হলুদে হলুদে কৃষকে মাঠ দশমিনায় রাস্তাারপাশে ঝুঁকিপূর্ন মরা গাছ সরকার হারাচ্ছে রাজস্ব আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম নাগরপুরে শিশু আফিয়ার রহস্যজনক মৃত্যু লক্ষ্মীপুরের শপথের আগেই মৃত্যুবরণ করেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শার্শায় অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘ ২০ দিন যাবৎ বিছানায় ছটফট করছে এক গৃহবধূ রাজশাহীতে মসজিদে হামলার ঘটনাটি গুজব ছিল: মসজিদে স্বীকারোক্তি

অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর ও ভেড়ামারায় করোনা আক্রান্ত রোগীদের বিনামুল্যে অক্সিজেন সেবা দেয়ার কার্যক্রম শুরু করেছে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন ও স্মাইল ফর অল নামের দুইটি সংগঠন ।

দেশের করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। প্বার্শবর্তী দেশ ভারতে অক্সিজেনের সংকট মারাত্মক,অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছে অনেক মানুষ। মহামারীর এই সময়ে করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি শ্বাসকষ্টসহ অন্যান্য রোগীরও অক্সিজেনের প্রয়োজন হচ্ছে। তবে অক্সিজেন মজুত করা ও এর মূল্য বেশি হওয়ায় অনেকেই তাৎক্ষণিকভাবে অক্সিজেন পাচ্ছেন না।

এই সমস্যা থেকে উত্তরণের জন্য উদ্যোগ নিয়েছে দৌলতপুরের অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন ও স্মাইল ফর অল ( এসএফএ) নামের এই দুই সংগঠনটি । বুধবার (২৮শে এপ্রিল) থেকে এই সেবা চালু করা হয়েছে।

আপাতত জেলার দৌলতপুর ও ভেড়ামারায় এই কার্যক্রম চলবে তাই ০১৮১৮-৩১৮৭৬৪ ও ০১৭১৯-৩৬১০৯৯ এই নম্বরে ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবেন টিমের স্বেচ্ছাসেবীরা।

বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্যোগটিতে সার্বিক তত্বাবধান করছেন অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান ।

এ সম্পর্কে জানতে চাইলে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান বলেন, যেহেতু অনেকের জন্য তাৎক্ষণিকভাবে অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করা সম্ভব হয় না, তাই প্রাথমিক সাপোর্টের জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। ভবিষ্যতে সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধি করতে পারলে আমরা পুরো জেলা জুড়ে কাজ করার চেষ্টা করবো।করোনা শুরু থেকেই আমরা দৌলতপুরের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বর্তমানে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অসহায় ও জরুরি রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণের উদ্যোগ গ্রহণ করি। আমরা জরুরি অক্সিজেন সার্পোট প্রয়োজন এমন রোগীদের বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সিলিন্ডারটি পৌঁছে দেব। এই কাজে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এবং এসএফএ এর স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন।
এছাড়াও তিনি বলেন, আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা খুব দ্রুত সিলিন্ডার এর সংখ্যা বৃদ্ধি করতে পারবো। আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। অনুদান পাঠাতে পারেন 01719452365 বিকাশ ও নগদ ( পারসোনাল) নম্বরে।

অপ্রয়োজনে বাহিরে বের হওয়া থেকে বিরত থাকুন এবং মাস্ক ব্যবহার করুন।

উল্লেখ্য যে ইতিমধ্যে দৌলতপুরে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি। উপজেলায় অসহায় বিধবা/ডিভোর্সী নারীদের স্বাবলম্বী করতে ১৪ ইউনিয়নের ১৪ জন নারীকে সহায়তা হিসেবে ছাগল ও মুরগী প্রদান করেছে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন । দৌলতপুর ইউনিয়নে ৯০ বছরের বৃদ্ধা সহায় সম্বলহীন আতরজানের জন্য নিরাপদ আশ্রয় হিসেবে একটি সেমিপাকা বাড়ী নির্মান করা হয়েছে। এছাড়াও দুর্যোগকালীন ইমাম মুয়াজ্জিন সহায়তা কমিটির ব্যানারে ঈদের আগে ২৫০ জন অস্বচ্ছল ইমাম মুয়াজ্জিন এর কাছে আর্থিক সহায়তা পৌছে দিয়েছে। অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন একটি সামাজিক সংগঠন। দৌলতপুর অবহেলিত অসহায় মানুষের পাশে দাড়িয়ে কাজ করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। ভবিষ্যতে সমাজ পরিবর্তনে ভূমিকা রাখবে এমন কিছু বিষয় সামনে এনে কাজ করবে যেমন বয়স্কদের স্বাস্থ্যসেবা ভাতা কার্ড, ক্যারিয়ার ক্লাব,বেকারত্ব দূরীকরন, মাদক বিরোধী গণসচেতনতা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ভাতাসহ সমাজের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করবে সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ