1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা।

অবশেষে একাধিক মামলার আসামী সাংবাদিক রাব্বানী গ্রেফতার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

রাজশাহী ব্যুরোঃ জামায়াত-বিএনপির সক্রিয় ক্যাডার ও বিস্ফোরক মামলার আসামী কথিত  চাঁদাবাজ সাংবাদিক মাসুদ রানা রাব্বানীকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রমতে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর (বুধবার) আনুমানিক রাত ৮ থেকে ৮.৩০ মিনিটে সাংগঠনিক বিরোধের জের ধরে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক ইমদাদুল হককে হামলা করে কথিত সাংবাদিক রাষ্ট্রদ্রোহ মামলার আসামী মাসুদ রানা রাব্বানী ও তার সন্ত্রাসী বাহিনী।

তার প্রেক্ষিতে শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে কাজলা অক্টয় মোড় এলাকায় নিজ বাসার সামনে থেকে তাকে গ্রেফতার করে রাজশাহী বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এদিকে উক্ত মামলার অন্যান্য আসামীরা গা ঢাকা দিয়েছে বলে জানা যায়।

তবে ঐ এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান- মাত্র কয়েকদিন আগে করোনা আক্রান্ত ১ম স্ত্রীকে হাসপাতালে রেখে পরকীয়া করতে গিয়ে ধরা পড়ে দ্বিতীয় বিয়ে সম্পন্ন করেছেন এই রাব্বানী। এ ক্ষেত্রেও তিনি ১ম স্ত্রীর সাথে প্রতারনা করছেন বলে অনেকেরই মন্তব্য।

এই রাব্বানী রাষ্ট্রদ্রোহী মামলার আসামী, রাসিক মেয়রের গাড়িতে বোমা হামলা, চাঁদাবাজি, মাদকসহ প্রায় ডজন মামলার আসামী কথিত সাংবাদিক মাসুদ রানা রাব্বানী। তবে খোঁজ নিয়ে জানা গেছে, এই ভুঁইফোড় সাংবাদিকের বিরুদ্ধে যে মামলা রয়েছে তা তুলে ধরা হলো।

১। মতিহার থানা মামলা নং- ২৮ তারিখ ২০ আগষ্ট ২০১০, ধারা-৩৮৫/ ৩৭৯/ ৫০৬(২) ২। মতিহার থানা, মামলা নং- ১৯ তারিখ – ২৫ মে ২০০৭, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য আইনের ১৯ (১) এবং ৭ এর (ক) ৩। মতিহার থানা, মামলা নং-৫ তারিখ ১০ জুলাই ১৯৯৯ ধারা-১৪৩/৪৮৮/৩০৭, ৪। মতিহার থানা, মামলা নং-৫ তারিখ ৪ অক্টোবর ২০০৩ ধারা- ১৪৩/ ৩৪৯/ ৪৮৮/ ৪২৭/৫০৬, ৫।

বোয়ালিয়া মডেল থানা, মামলা নং-১৭ তারিখ ১০ অক্টোবর ২০০৩ ধারা- ৩৪১/৩২৩/৩৭৯/৫০৬, ৬। মতিহার থানা মামলা নং- ৫ তারিখ ১০ মার্চ ১৯৯৯ ধারা- ১৪৩/৪৮৮/৩০৭, তৎসহ বিস্ফোরক আইনের ৩ ধরা। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক জিডি রয়েছে । তবুও নিজের অলৌকিক ক্ষমতায় তৈরি করছে সাংবাদিক নামধারী সন্ত্রাসী বাহিনী। যার দাপটে ও অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী।

এই রাব্বানী অবশেষে নিজেকে টিকিয়ে রাখতে ও অবৈধ ক্ষমতা জাহির করতে খুলে বসে নাম সর্বস্ব নিউজ পোর্টাল। পরে তথ্য মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী নিজের শিক্ষাগত যোগ্যতা না থাকায় সম্পাদক ও প্রকাশকের জায়গায় নিজের ভাইয়ের নাম বসায়। তবে তার এই অনলাইন পত্রিকায় সাংবাদিক হতে হলে লাগেনা কোন বিশেষ যোগ্যতা।

অবশ্য রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এম.এ.হাবীব জুয়েল এই সকল অপসাংবাদিকদের বিরুদ্ধে দীর্ঘদিন থেকে দফায় দফায় মানববন্ধন করলেও তাতে কোন ফল না পাওয়ায় মাসুদ রানা রাব্বানী সন্ত্রাসী ও মাদক কারবারিদের সাংবাদিক বানিয়ে সম্প্রতি রাজশাহীর বড় বড় প্রতিষ্ঠানে সরাসরি চাঁদাবাজী করতে পাঠান বলে একাধিক প্রমানও রয়েছে।

এ বিষয়ে রাজশাহীর একজন সিনিয়র সাংবাদিক বলেন, যে অনলাইন পত্রিকার সম্পাদকসহ ঐ পোর্টালের সকল সাংবাদিক চাঁদাবাজি, ভাড়ায় মার্ডার করা, নাশকতা, বোমা, ছিনতাই, চাঁদাবাজি ও রাষ্ট্রদ্রোহ মামলার আসামী হয় তবে সেই পত্রিকার কাছে কি আশা করবে দেশ ও জাতি? তবে নাম প্রকাশে অনিচ্ছুক রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানিয়েছে রাজশাহীর চিহ্নিত প্রতারক, চাঁদাবাজ, সন্ত্রাসী ও ছিনতাইকারী মামুনুর রহমান (কাঁচু ) ও রাজন গ্রেফতারকৃত মাসুদ রানা রাব্বানীর শীর্ষ বলে পরিচিত।

তারা রাজশাহীর সময় ও বাংলার বিবেক নামক অনলাইন পত্রিকার পরিচয় দিয়ে সাধারণ মানুষকে হয়রানী করছে বলে থানায় অনেক অভিযোগ রয়েছে। এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, রাজশাহী মডেল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক ইমদাদুল হকের ওপরে হামলার ঘটনায় মাসুদ রানা রাব্বানী নামে একজনকে আটক করা হয়েছে।

তার নামে বোমাহামলা, চাঁদাবাজি, মাদক,রাষ্ট্রদ্রোহী মামলাসহ প্রায় ডজন খানেক মামলা আছে। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক সাধারন ডায়েরী রয়েছে। আসামী রাব্বানীকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। সেই সাথে বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ