1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৮ মে ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফিরেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে : মেয়র লিটন দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাঘায় র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক ১ শেখ হাসিনার ৪২তম  স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন। সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট।

দেশনেত্রীর জন্মদিন উপলক্ষে রাবি ও রুয়েটে বৃক্ষরোপণের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

মাজহারুল ইসলাম চপল ব্যুরোচীফঃ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে রাজশাহী বিশ্বদ্যিালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও বৃক্ষরোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বৃক্ষরোপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর সুলতান উল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মোঃ জাকারিয়া, রাজশাহী বিশ্বদ্যিালয় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল আলম।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, স্থানীয় কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং রাবি ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অপর দিকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) এর উদ্যোগে ‘স্মারক বৃক্ষ’ রোপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রামেবিতে ‘স্মারক বৃক্ষ’ রোপন কর্মসূচি পালন করা হয়।

রামেবির উপাচার্যের পক্ষে বৃক্ষ রোপন করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. মো: আনোয়ার হাবিব। রামেবির অস্থায়ী কার্যালয়ে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫টি বিভিন্ন প্রজাতির ঔষধী গাছ রোপন করা হয় এবং শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেয়া করা হয়।

এসময় বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মোহা: সারওয়ার জাহান,কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহা: জাওয়াদুল হক,সেকশন অফিসার রাসেদুল ইসলাম, সেকশন আফিসার শুভেন্দু দত্ত, মু.নূর- রায়হান (পিও),কবির আহমেদ, আব্দুস সোবহান,মো: মেহেদী মাসুদ সানী, মো: মেহেদী হাসান,এল্লিইন জাবানিয়া, সোমা: সিমা আক্তার, নাজমুল আলম ,জোহুরুল হক সহ রামেবির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ