1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

দৌলতপুরে জোরপূর্বক পৈত্রিক সম্পত্তি দখলের অভিযোগ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
পৈত্রিক সম্পত্তি, ও জমি দখলদার সাবেক মেম্বর আমজাদ।
পৈত্রিক সম্পত্তি, ও জমি দখলদার সাবেক মেম্বর আমজাদ।

নিজস্ব প্রতিনিধি: লাঠি আর ক্ষমতার জোর নেই তাই দীর্ঘদিনেও পৈত্রিক সম্পত্তি উদ্ধার করতে পারেনি দৌলতপুর উপজেলার বড়গাংদিয়ার তিন ভাই সোহরাব, সুমুল ও ছুরাত। দখলদারদের বারবার অনুরোধ করেছে জমি ছেড়ে দিতে। কিন্তু দখলদারদের বক্তব্য লাঠির জোর না থাকলে নাকি সম্পত্তি পাওয়া যায়না।

এমনই ঘটনা ঘটেছে কুষ্টিয়া দৌলতপুর উপজেলার বড়গাংদিয়াড় মকবুল মালিথার ৩ ছেলের সাথে। মকবুল মালিথা মারা গেছে দীর্ঘদিন আগে। মকবুল মালিথার রেখে যাওয়া সম্পত্তির বাড়াগাংদিয়াড় মৌজার ৪৮৩ নং খতিয়ানের ৬৪৯ নং দাগের ২৬ শতাংশ জমি জোরপূর্বক ভোগদখল করছে মৃত মতলেব মালিথার ছেলে স্থানীয় প্রভাবশালী সাবেক মেম্বর আমজাদ ও তার ভাই মহাসীন।

লাঠি আর ক্ষমতার জোরে তারা সোহরাব, সুমুল ও ছুরাত এর পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখল করে রেখেছে। প্রতিনিয়তই ভুক্তভোগীরা জমির খাজনা পরিশোধ করলেও দখল করে রেখেছে স্থানীয় প্রভাবশালী সাবেক মেম্বর ও তার ভাই। এ বিষয়ে ভুক্তভোগীর পরিবার জানায়, আমাদের লাঠির জোর নেই। তাই নিজেদের পৈত্রিক সম্পত্তিও আজ দখলদারদের কবলে।

বারবার জমি ছেড়ে দেওয়ার অনুরোধ করলেও তারা ছেড়ে দেয়নি। উল্টো দিয়েছে প্রাণনাশের হুমকি। তাই প্রশাসনের কাছে আমাদের দাবী তদন্তের মাধ্যমে আমাদের পৈত্রিক সম্পত্তি দখলমুক্ত করে দখলদারদের আইনের আওতায় আনা হোক।

এ বিষয়ে অভিযুক্ত আমজাদ জমি দখলের সত্যতা স্বীকার করে বিভিন্নভাবে কথা ঘুরিয়ে প্রতিনিধিকে ম্যানেজ করার চেষ্টা করেন। এ বিষয়ে দৌলতপুর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, এ ধরনের কোন অভিযোগ পায়নি। যদি অভিযোগ পায় অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ