1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুর সীমান্তে বিজয়া দশমীকে ঘিরে দুই বাংলার মিলন মেলা এমপি’র বাসা থেকে চুরি করে পালিয়ে যাওয়া গৃহকর্মী দশমিনায় ৯ দিনপর আটক  রাজশাহীতে যাত্রা শুরু করলো “রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম” নাগরপুর উপজেলাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জননন্দিত নেতা তারেক শামস খান হিমু। বোয়ালমারীতে ডিসির পূজামন্ডপ পরিদর্শন রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ে মাসব্যপী আমানত সংগ্রহ-২০২২ এর উদ্বোধন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলগের চেয়ারম্যান প্রার্থীর দশমিনা উপজেলায় মতবিনিময় সভা দশমিনায় জাতীয় কন্যা দিবস উদযাপন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। দৌলতপুর দেওয়ানী আদালত পরিদর্শন করলেন বিচারপতি মোস্তাফিজুর রহমান

দৌলতপুর ওইমেক্স ইলেকট্রোড ফ্যাক্টরিতে শ্রমিকের মৃত্যু

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার পিপুল বাড়িয়া পুলিশ ক্যাম্প থেকে ৫০০ গজ দূরত্ব, অবস্থিত ওইমেক্স ইলেকট্রোড লিমিটেড নামকরণ একটি তারকাটা ফ্যাক্টরির অব্যবস্থাপনা জনিত কারণে শ্রমিকের মৃত্যু হয়েছে।

১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার বিকেল ৪ টর সময় তাজিমুল নামে এক শ্রমিক মৃত্যু বরণ করেন, “ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন” মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো (১৮) বছর, কুষ্টিয়া মিরপুর উউপজেলার আটিগ্রাম এর আসাদুল ইসলাম এর ছেলে তাজিমুল।

এ বিষয়ে একজন শ্রমিকের সাথে কথা বলে জানা যায় ড্রয়িং মেশিন কাজ করার সময় মেশিন এর পাইপ ছিটকে মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়, এ অবস্থায় তাকে মিরপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন ফ্যাক্টরির ভিতরে কোন প্রকার নিরাপত্তা ছাড়াই কাজ করানো হয় শ্রমিকদের যার কারণেই মাঝেমধ্যেই ঘটতে থাকে ছোট বড়, দুর্ঘটনা।

তবে স্থানীয়রা “ডেইলি নিউজ বাংলা”কে বলেন  কোন প্রকার নিরাপত্তা না থাকার কারণেই প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে কাজ করে আসছে শ্রমিকেরা, এই মৃত্যু নিয়ে চলছে নানা রকম গুঞ্জন মালিকপক্ষের উদাসীনতার কারণেই ঘটেছে এমন দুর্ঘটনা। প্রতিনিয়ত উজার করা হচ্ছে জ্বালানি হিসেবে হাজার হাজার গাছ অন্যদিকে ক্ষমতার দাপটে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ বেআইনিভাবে আবাসিক এলাকায় গড়ে ওঠায় এ এলাকার লোকজন পড়ছে বিপাকে, প্রতিষ্ঠানের ব্যবহৃত জ্বালানি থেকে উৎপাদিত ধোয়াতে প্রতি নিয়ত অসুস্থ হয়ে পড়ছে এলাকার লোকজন, মাঠের ফসলও ঠিকমতো পাচ্ছি না।

তবে এ বিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজারের সাথে কথা বলতে চাইলে মূল দরোজা না খুলে ভিতর থেকে তালা লাগিয়ে দেন। পরবর্তীতে মুঠোফোনে ওই প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার হাসানের সাথে কথা বললে তিনি বলেন, ফ্যাক্টরির ভিতরে কাজের সময় দুর্ঘটনাজনিত কারণেই তাজিমুল এর মৃত্যু হয় এ মৃত্যুতে কোন অবস্থাতেই কোম্পানি দায়বদ্ধ নয়।

এ বিষয়ে পিপুল বাড়িয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ এ এস আই বাবর আলী “ডেইলি নিউজ বাংলা”কে বলেন, এই ফ্যাক্টরিতে দুর্ঘটনাজনিত কারণে একজন শ্রমিক মারা গিয়েছে এ ব্যাপারে আমরা কিছুই জানিনা। তিনি আরও বলেন প্রতিষ্ঠানটিতে যেকোনো সমস্যা হলে ইতিপূর্বে আমাকে সাথে সাথে জানাত কিন্তু আজকে কেন জানালো না বুঝে উঠতে পারছিনা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ