1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
স্থায়ী জামিন পেলেন দৌলতপুর উপজেলা যুবলীগ সভাপতি টোকেন চৌধুরীসহ ২২ নেতাকর্মী দৌলতপুরে মশার কয়েল থেকে আগুন লেগে ৪ বসতবাড়ি ভষ্মিভুত ১ শিশু আহত বোয়ালমারীতে মা মেয়েকে চাপা দেওয়া সেই গরু ভর্তি ট্রাক আটক রাজশাহীতে সোসাল ইসলামী ব্যাংক লিঃ ও ভিসা সেন্টারের ডলার দুর্নীতি নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত। বাউফলে ০২ জুয়েলার্স ব‍্যবসায়ী সহ ৪  ডাকাত গ্রেফতার. বাণিজ্যের নতুন দুয়ার খুলে দিল পদ্মা সেতু। দশমিনায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রস্তুতি সভা। ভেড়ামারায় পাটুয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের দাবিতে মানববন্ধন সালথায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

পোকা দমনে আলোর ফাঁদ স্থাপন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া কুমারখালী রোপা আমনের উপকারী ও অপকারী পোকামাকড়ের উপস্থিতি সনাক্তকরণের জন্য কুমারখালী উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোর ফাঁদ স্থাপন করা হয়।

বুধবার (০৬ অক্টোবর) সন্ধ্যায় কুমারখালী ছেঁউড়িয়া ব্লকের আলোর ফাঁদের উদ্বোধন করা হয়। আলোক ফাঁদ স্থাপনের উদ্বোধন করেন কুমারখালী উপজেলার কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস।

তিনি জানান, কুমারখালী উপজেলা একযোগে ৩৪টি ব্লকে এ আলোর ফাঁদ স্থাপন করা হয়েছে। এ ফাঁদের মাধ্যমে কৃষকরা উপকারী ও অপকারী পোকা বাছাই করতে পারবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নিতে পারবেন। সম্প্রতি বন্যায় কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, পোকা যাতে আর ক্ষতি করতে না পারে সেজন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এর মাধ্যমে কৃষকরা পরিস্থিতি বুঝে আগাম ব্যবস্থা নিতে পারবেন।

এ সময় উপস্থিত কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন কৃষি কর্মকর্তারা। কৃষকদের ধান ক্ষেতের বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়েও পরামর্শ দেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে কুমারখালী উপজেলার উপ-সহকারী কৃষি অফিসার নজরুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক আলতাফ হোসেন মোল্লাসহ আরো উপস্থিত ছিলেন ছেঁউড়িয়া ব্লকের কৃষক বাদশা হাসান মোল্লা, মাসুদ রানা সলক, ইব্রাহিম মোল্লা, ফজলুল হক ফজু, আকরাম হোসেন মোল্লা, আবু হাসান মোল্লা, হানিফ মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ