1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাহাবুব মাষ্টারের মোটরসাইকেল শোভাযাত্রা ত্রিশালে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব এর কমিটি ঘোষণা বিজয়া দশমীকে ঘিরে নানা আয়োজন ভাগাভাগী করতে দুই বাংলার মানুষের উৎসব কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করেছে জামায়াত-বিএনপি: রকি কুমার ঘোষ দৌলতপুরে দুটি রাস্তার কাজ উদ্বোধন করলেন এমপি বাদশাহ্ দৌলতপুরে ক্যান্সার-কিডনি রোগীদের মাঝে চেক বিতরণ করেন, এমপি বাদশাহ্ দৌলতপুরে পিতার আত্মহত্যায় সন্তানের সংবাদ সম্মেলন ঝিকরগাছায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটরসাইকেল আরোহী নিহত দুর্দিনে আফাজ উদ্দিন আহমেদ সব সময় পাশে দাঁড়িয়েছেন: মাহবুব উল আলম হানিফ

পোকা দমনে আলোর ফাঁদ স্থাপন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া কুমারখালী রোপা আমনের উপকারী ও অপকারী পোকামাকড়ের উপস্থিতি সনাক্তকরণের জন্য কুমারখালী উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোর ফাঁদ স্থাপন করা হয়।

বুধবার (০৬ অক্টোবর) সন্ধ্যায় কুমারখালী ছেঁউড়িয়া ব্লকের আলোর ফাঁদের উদ্বোধন করা হয়। আলোক ফাঁদ স্থাপনের উদ্বোধন করেন কুমারখালী উপজেলার কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস।

তিনি জানান, কুমারখালী উপজেলা একযোগে ৩৪টি ব্লকে এ আলোর ফাঁদ স্থাপন করা হয়েছে। এ ফাঁদের মাধ্যমে কৃষকরা উপকারী ও অপকারী পোকা বাছাই করতে পারবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নিতে পারবেন। সম্প্রতি বন্যায় কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, পোকা যাতে আর ক্ষতি করতে না পারে সেজন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এর মাধ্যমে কৃষকরা পরিস্থিতি বুঝে আগাম ব্যবস্থা নিতে পারবেন।

এ সময় উপস্থিত কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন কৃষি কর্মকর্তারা। কৃষকদের ধান ক্ষেতের বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়েও পরামর্শ দেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে কুমারখালী উপজেলার উপ-সহকারী কৃষি অফিসার নজরুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক আলতাফ হোসেন মোল্লাসহ আরো উপস্থিত ছিলেন ছেঁউড়িয়া ব্লকের কৃষক বাদশা হাসান মোল্লা, মাসুদ রানা সলক, ইব্রাহিম মোল্লা, ফজলুল হক ফজু, আকরাম হোসেন মোল্লা, আবু হাসান মোল্লা, হানিফ মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ