1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
রাসিক মেয়রের সহযোগিতায় হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী জেসমিন খাতুন আসন্ন উপ-নির্বাচনে মহিলা সমর্থকদের রাসেলের পক্ষে ভোট প্রার্থনা ও পথসভা মহাদেবপুরে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত দশমিনায় চলছে পূজা মন্ডপে প্রস্তুুতি, ব্যস্ত সময় পার করছে মৃৎ শিল্পীরা দশমিনায় ইউপি সচিব ও তথ্য সেবক এর বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ দৌলতপুরে বাদশাহ্ এমপি’কে বরণ করতে হাজারো মানুষের ঢল দশমিনায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় আপীল বিভাগ খুনীদের ফাঁসি বহাল উৎসবমুখর পরিবেশে নওগাঁয় আদিবাসী উড়াও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব পালিত চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন পটুয়াখালী জেলা পরিষদ কর্তৃক স্থাপিত বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন

প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়া থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক দিনের খবর পত্রিকা সম্পাদক ও প্রকাশক প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে দৈনিক দিনের খবর পত্রিকার নিজস্ব কার্যালয়ে পত্রিকার পরিচালনা পরিষদের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেরদৌস রিয়াজ জিল্লুর পিতা ও দৈনিক দিনের খবর পত্রিকার সম্পাদক প্রকাশক বীর মুক্তিযোদ্ধা রইস উজ জামান মিয়া, কুষ্টিয়া প্রেসক্লাবের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক প্রকাশক আনিসুজ্জামান ডাবলু, দৈনিক দিনের খবর পত্রিকার উপদেষ্টা, ক্রীড়া ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী সাব্বির মোহাম্মদ কাদেরী সবু, দৈনিক মাটির পৃথিবী পত্রিকার সম্পাদক প্রকাশক এমএ জিহাদ, দৈনিক দি টিচার পত্রিকার সম্পাদক
চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার সম্পাদক প্রকাশক ও দৈনিক যুগান্তরের কুষ্টিয়া প্রতিনিধি জুবায়েদ রিপন, সময় টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি এসএম রাশেদ, যমুনা টেলিভিশনে কুষ্টিয়া প্রতিনিধি মাহাতাব উদ্দিন লালন, বাংলা টিভি কুষ্টিয়া প্রতিনিধি এম লিটন উজ্জামান, এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, দৈনিক দিনের খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রাজ্জাক, দৈনিক দিনের খবর পত্রিকার নির্বাহী সম্পাদক অ্যাডভোকেট আবু হায়দার লিপু, দৈনিক জনমতের সম্পাদক শিমুল আহম্মেদ প্রমুখ।

দোয়া মাহফিল অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লু তার জীবদ্দশায় সুস্থ ধারার সাংবাদিকতার সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। অসহায়, নিরীহ, সুবিধাবঞ্চিত মানুষের জন্য তার যে ত্যাগ এবং তিতিক্ষা তা প্রকৃত সাংবাদিকতার আদর্শ বহন করে। কালোকে কালো বলা, আর ধলাকে ধলা বলার কারনে তার উপরে বিভিন্ন সময় মামলা, হামলার মতো ঘটনা ঘটেছে।

সুবিধাবঞ্চিত, নিরীহ মানুষের জন্য তার ভূমিকা কুষ্টিয়ার সাংবাদিক
সমাজের কাছে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। অবহেলিত মানুষের জন্য তিনি সর্বদা তার সাধ্যমত পাশে থাকার চেষ্টা করে গেছেন। সদা হাস্যজ্জল মনুষটি তার জীবদ্দশায় কখনো ব্যক্তিগত স্বার্থকে প্রাধান্য দেন নি।

সংবাদের পিছনে ছোটা এই মানুষটি জীবনের শেষ দিন পর্যন্ত চেষ্টা করে গেছেন অবহেলিত মানুষের পাশে থাকার। অন্যায়, অবিচার, জুলুমের প্রতিবাদ করতে গিয়ে তাকে একাধিকবার কারাবরণ করতে হয়েছে। তিনি হাসিমুখে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে গমন করেছেন, কিন্তু অন্যায়ের কাছে মাথা নত করেননি।

আপাদমস্তক এই সাংবাদিকের মৃত্যুতে কুষ্টিয়ার গণমাধ্যম একজন প্রকৃত
সংবাদকর্মীকে হারিয়েছে। তার এই অকাল মৃত্যু কুষ্টিয়ার সাংবাদিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি। দোয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি আব্দুব মুনিব, দৈনিক দিনের খবর পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আহসানুল হক আদলু, সদস্য-সচিব জাহিদ হোসেন, পরিচালনা পর্ষদের সদস্য আসাদুর রহমান, শাহরিয়ার চন্দন, সেলিম রেজা, রাকিবুল হাসান রিঙ্কু, বনি ইসরাইল সিদ্দিকী, আব্দুল মমিন, সেলিম রেজা, হারুনুর রহমান ইউভি, এমডি শাকিল পারভেজ, সাজ্জাদ হোসেন, শাকিল শহিদুল ইসলাম পাপ্পু, মেহেদি হাসান রেজভী, মেহেদী হাসান ম্যাক, মোঃ রাজিব, রবিউল ইসলাম সবুজ, জহুরুল ইসলাম, সমির হোসেন, মোস্তাফিজুর রহমান লিটন, মাহমুদ হাসান সাপ্পি, ইমরান চৌধুরী সবুজ, সাজেদুর রহমান টিটু, চয়ন আহাম্মেদ, শিমুল আহমেদ, শাহরিয়ার আলম শাওন ও অর্ণম খান। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক দিনের খবর পত্রিকার কম্পিউটার অপারেটর আবু সাইদ।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ সেপ্টেম্বর ফেরদৌস রিয়াজ জিল্লু হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর সকল নিয়ম কানুন মেনে ফেরদৌস রিয়াজ জিল্লুর বাবা বীর মুক্তিযোদ্ধা রইচ উজ্জামান মিয়া পত্রিকাটির সম্পাদক ও প্রকাশকের দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্বভার গ্রহন করেছেন ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রাজ্জাক। এছাড়াও একঝাঁক তরুন সাংবাদিকের পরিশ্রমে এই অঞ্চলের বহুল প্রচারিত দৈনিক দিনের খবর পত্রিকাটি সকল শ্রেণীর পাঠকের সংবাদের চাহিদা মেটাতে সক্ষম হয়েছে বলে জানান পত্রিকাটির পাঠক সমাজ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ