1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

বই মেলায় সৈয়দপুরের সাংবাদিক ফয়েজ আহমেদের দুটি বই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

রেজা মমাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: এবারের অমর একুশে বইমেলায় এসেছে নীলিফামারীর সৈয়দপুরের তরুণ প্রগতিশীল লেখক সাংবাদিক ফয়েজ আহমেদের লেখা “বঙ্গবন্ধু জাতির চেতনার নাম” ও “আজব স্বপ্ন” নামে দুটি বই।

সমসাময়িক ইস্যুগুলো নিয়ে তরুণ এই সাংবাদিকের সেরা ও তথ্যবহুল প্রতিবেদনগুলো দিয়ে সাজানো হয়েছে বই দুটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে আদর্শিক জীবন ও নীলফামারীর জেলার সংবাদপত্র ও সাংবাদিকদের নানাসমস্যা ও সম্ভাবনার প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে বইটিতে।

বইগুলো মেলার ৫-৬নং স্টলে পাওয়া যাচ্ছে। ফয়েজ আহমেদ নীলফামারী জেলার স্থানীয় জনপ্রিয় দৈনিক মুক্তভাষা পত্রিকার প্রকাশক ও সম্পাদক। এছাড়াও স্যোসাল মিডিয়া ফেসবুকে বিভিন্ন ইস্যুতে সাহসী প্রতিবেদন করে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। বইমেলায় অভূতপূর্ব সাড়া পাওয়ায় এই লেখক বলেন, ভালো কিছু সৃষ্টি করতে পারলে মানুষ তা গ্রহণ করবেই। আমি আমার সেরাটা পাঠকদের উপহার দিতে পেরেছি।

আর পাঠকরাও তা জেনে-বুঝেই সংগ্রহ করছেন এবং বই পড়ে আমাকে ফোন করে কিংবা ই-মেইল করে পাঠক প্রতিক্রিয়া জানাচ্ছেন। আজব স্বপ্ন ছোটগল্প বইটিতে আর্থ- সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে কিছু অসঙ্গতি তুলে ধরা হয়েছে। বিশেষ করে সমাজের জনপ্রতিনিধ ও সাংবাদিকদের নীতি বর্হিভূত কর্মকান্ড সহজ ভাষায় সুন্দরভাবে প্রকাশ পেয়েছে।

প্রত্যাশা করছি, বিভিন্ন সামাজিক ও নানা সমস্যা নিয়ে কাজ করতে আগ্রহী ইতিবাচক, প্রগতিশীল অনুসন্ধিৎসু পাঠক ও সাংবাদিকদের জন্য বইটি সহায়ক ভূমিকা পালন করবে। প্রসঙ্গত, ফয়েজ আহমেদ সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ গ্রামে ১৯৭৮ সালে জন্মগ্রহণ করেন। তিনি সাবেক ইউপি সদস্য ময়জুল হকের ১ম পুত্র। সাংবাদিকতা ও ব্যবসার পাশাপাশি বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত তি

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ