1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা।

বিএনপি বঙ্গবন্ধুকে মুছে দিতে চেয়েছিলঃ বিভাগীয় কমিশনার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন বিভাগ রাজশাহী।

রবিবার সকাল ৯.০০ টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধুর ম্যুরালে এই শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসনের সকল দপ্তর। সেখানে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদন শেষে শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা গৌরবের এক অনন্য এই নাম। বঙ্গবন্ধুর জন্ম নাহলে হয়তো স্বাধীন বাংলাদেশ হতোনা। আজ আমরা যে ভাষায় কথা বলি তা বঙ্গবন্ধুর কারনে।

অথচ এই বঙ্গবন্ধুর নাম মুছে দেওয়ার জন্য বিএনপি বহু ষড়যন্ত্র করেছে। কিন্তু তারা ব্যার্থ হয়েছে। এই দিন, এই ইতিহাস, সেই স্মৃতি কোনদিন মুছা যাবেনা। ৫০ বছর আগের এ দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে গর্জে উঠেছিল উত্তাল জনসমুদ্র। এছাড়াও তিনিরবঙ্গবন্ধুর বাল্য ও রাজনৈতিক জীবনের অনেক স্মৃতি তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মঞ্চে বক্তব্য রাখেন, রাজশাহী রেঞ্জের সম্মানিত ডিআইজি আব্দুল বাতেন (বিপিএম, পিপিএম), সম্মানিত পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বিপিএম বার), রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল হক, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা।

এছাড়াও অনুুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারী, রাজশাহী পুলিশ বিভাগে কর্মরত সকল কর্মকর্তা, সাংবাদিক, সুশীল সমাজের ব্যক্তিবর্গ। জেলা প্রশাসনের এই আয়োজনের সভাপতিত্ব করেন সম্মানিত জেলা প্রশাসক আব্দুল জলিল। সভাপতির বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর ৭মার্চ ভাষনের অদম্য শক্তিকে কাজে লাগিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে, দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে যাচ্ছে তার দৃস্টান্ত আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ