1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
স্থায়ী জামিন পেলেন দৌলতপুর উপজেলা যুবলীগ সভাপতি টোকেন চৌধুরীসহ ২২ নেতাকর্মী দৌলতপুরে মশার কয়েল থেকে আগুন লেগে ৪ বসতবাড়ি ভষ্মিভুত ১ শিশু আহত বোয়ালমারীতে মা মেয়েকে চাপা দেওয়া সেই গরু ভর্তি ট্রাক আটক রাজশাহীতে সোসাল ইসলামী ব্যাংক লিঃ ও ভিসা সেন্টারের ডলার দুর্নীতি নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত। বাউফলে ০২ জুয়েলার্স ব‍্যবসায়ী সহ ৪  ডাকাত গ্রেফতার. বাণিজ্যের নতুন দুয়ার খুলে দিল পদ্মা সেতু। দশমিনায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রস্তুতি সভা। ভেড়ামারায় পাটুয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের দাবিতে মানববন্ধন সালথায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু
দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ভারতের পেট্রাপোল বন্দরের শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করায় যশোরের বেনাপোল দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু।

বন্দরের সঙ্গে বাণিজ্য সচল হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলকারীরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দেশের মধ্যে বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

দাবি মেনে নেওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি  থেকে তারা পায়ে হেঁটে পেট্রাপোল ও  বেনাপোলের মধ্যে যাতায়াত করতে পারবেন। পেট্রাপোলে শ্রমিকরা সোমবার ও মঙ্গলবার দুই দিন কর্মবিরতি পালন করলে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

এতে আমদানি রপ্তানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। তবে এ সময় বেনাপোল বন্দরে পন্য ওঠা মানা ও খালাস স্বাভিক ছিলো।

এ সংবাদ লেখা পর্যন্ত প্রায় ১০০ টি ট্রাক আমদানি শুরু হয়েছে আর ৫০ টি ট্রাক রফতানি হয়েছে। বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) মোঃ আব্দুল  জলিল আমদানি রফতানি শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২১শে-ফেব্রুয়ারি-মাতৃভাষা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ