1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:২৮ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে কিশোর- কিশোরী ক্লাবে সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত দৌলতপুরে আশিটি মেহগনি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুর রায়পুরে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন গৌরাঙ্গপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ গাংনীতে আইডিয়াল ফাস্ট এইট ট্রেনিং সেন্টারের সনদ ও পুরস্কার বিতরণ রাসিক মেয়রের সুস্থ্যতা চেয়ে দোয়া মোনাজাত করেছেন রুয়েট কর্মচারী সমিতি দশমিনায় হলুদে হলুদে কৃষকে মাঠ দশমিনায় রাস্তাারপাশে ঝুঁকিপূর্ন মরা গাছ সরকার হারাচ্ছে রাজস্ব আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম

বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু
দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু

ভারতের পেট্রাপোল বন্দরের শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করায় যশোরের বেনাপোল দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল স্থল বন্দরে আমদানি রফতানি শুরু।

বন্দরের সঙ্গে বাণিজ্য সচল হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলকারীরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দেশের মধ্যে বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

দাবি মেনে নেওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি  থেকে তারা পায়ে হেঁটে পেট্রাপোল ও  বেনাপোলের মধ্যে যাতায়াত করতে পারবেন। পেট্রাপোলে শ্রমিকরা সোমবার ও মঙ্গলবার দুই দিন কর্মবিরতি পালন করলে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

এতে আমদানি রপ্তানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। তবে এ সময় বেনাপোল বন্দরে পন্য ওঠা মানা ও খালাস স্বাভিক ছিলো।

এ সংবাদ লেখা পর্যন্ত প্রায় ১০০ টি ট্রাক আমদানি শুরু হয়েছে আর ৫০ টি ট্রাক রফতানি হয়েছে। বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) মোঃ আব্দুল  জলিল আমদানি রফতানি শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২১শে-ফেব্রুয়ারি-মাতৃভাষা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ