1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ গাংনীতে আইডিয়াল ফাস্ট এইট ট্রেনিং সেন্টারের সনদ ও পুরস্কার বিতরণ রাসিক মেয়রের সুস্থ্যতা চেয়ে দোয়া মোনাজাত করেছেন রুয়েট কর্মচারী সমিতি দশমিনায় হলুদে হলুদে কৃষকে মাঠ দশমিনায় রাস্তাারপাশে ঝুঁকিপূর্ন মরা গাছ সরকার হারাচ্ছে রাজস্ব আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম নাগরপুরে শিশু আফিয়ার রহস্যজনক মৃত্যু লক্ষ্মীপুরের শপথের আগেই মৃত্যুবরণ করেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শার্শায় অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘ ২০ দিন যাবৎ বিছানায় ছটফট করছে এক গৃহবধূ রাজশাহীতে মসজিদে হামলার ঘটনাটি গুজব ছিল: মসজিদে স্বীকারোক্তি

ময়মনসিংহ রেঞ্জে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১

ময়মনসিংহ রেঞ্জে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।


গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ: আজ ২৯ মে ২০২১খ্রিঃ শনিবার শান্তি ও নিরাপত্তার জন্য তারুণ্যের শক্তি ব্যবহার” এই শ্লোগানকে সামনে রেখে “ময়মনসিংহ রেঞ্জে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস-২০২১ পালিত” হয়েছে।

এ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে একটি বর্ণাঢ্য পিসকিপার্স র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ, বিপিএম মহোদয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব শরীফ আহমেদ, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রাণালয়, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ ইকরামুল হক টিটু, মেয়র, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ,মোঃ কামরুল হাসান, এনডিসি, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ এবং ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নাজমুল হক, বিএসপি, এএফডব্লিউসি, পিএসপি, কমান্ডার ৭৭ পদাতিক ব্রিগেড ও স্টেশন কমান্ডার, ময়মনসিংহ।

এছাড়াও স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা, অতিরিক্ত ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ। প্রধান অতিথি মহোদয় তার বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষ ঐতিহ্যগত ভাবেই শান্তি প্রিয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ বিশ্ব শান্তি রক্ষায় আন্তর্জাতিক শান্তি মিশনে কাজ শুরু করে। বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনী জীবন উৎসর্গ করে এদেশের মুখ শুধু উজ্জলই করেনি, সফল করেছে সকল শান্তি প্রিয় রাষ্ট্রের সম্বিলিত প্রচেষ্টাকে।

সভাপতি মহোদয় তার বক্তব্যে বলেন, জাতিসংঘ বাংলাদেশ পুলিশের কাজে স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশ পুলিশ শান্তিরক্ষা কার্যক্রমে সফল ও সুনামের সহিত কাজ করছে তার কারন হল তাদের পেশাদারিত্ব, নিরপেক্ষতা ও সকল ধর্ম-বর্ণ ও নারী-পুরুষের প্রতি সংবেদনশীল ও শ্রদ্ধাশীল থেকে কাজ করা। যা শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে রোল মডেল হিসেবে উপস্থাপন করেছে।

আলোচনা সভায় অন্যান্য বক্তাগন বাংলাদেশ পুলিশের বিভিন্ন সময়ে শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করে বিশ্বের বুকে বাংলাদেশের নাম উজ্জ্বল করে রেখেছে যা অবশ্যই প্রশংসনীয়। ভবিষ্যতে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষা মিশনে নিজেদের নাম অক্ষুন্ন রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতি জোর তাগিদ দেন।

উক্ত সভায় জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক, মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা, পুলিশ সুপার, ময়মনসিংহ, সৈয়দ হারুন অর রশীদ, পুলিশ সুপার, রেঞ্জ অফিস, ময়মনসিংহ, মোঃ ফারুক হোসেন, পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট), রেঞ্জ অফিস, ময়মনসিংহ, মোঃ আকবর আলী মুন্সী, পুলিশ সুপার, নেত্রকোণা জেলা,নাছির উদ্দিন আহমেদ, পুলিশ সুপার, জামালপুর জেলাসহ পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের বিভিন্ন্ ইউনিটে কর্মরত পিসকিপার্স সদস্যগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ