1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
রাসিক মেয়রের সহযোগিতায় হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী জেসমিন খাতুন আসন্ন উপ-নির্বাচনে মহিলা সমর্থকদের রাসেলের পক্ষে ভোট প্রার্থনা ও পথসভা মহাদেবপুরে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত দশমিনায় চলছে পূজা মন্ডপে প্রস্তুুতি, ব্যস্ত সময় পার করছে মৃৎ শিল্পীরা দশমিনায় ইউপি সচিব ও তথ্য সেবক এর বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ দৌলতপুরে বাদশাহ্ এমপি’কে বরণ করতে হাজারো মানুষের ঢল দশমিনায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় আপীল বিভাগ খুনীদের ফাঁসি বহাল উৎসবমুখর পরিবেশে নওগাঁয় আদিবাসী উড়াও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব পালিত চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন পটুয়াখালী জেলা পরিষদ কর্তৃক স্থাপিত বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন

রাজশাহীতে “ইএএলজি” এর এসডিজিবান্ধব পঞ্চবার্ষিক ও বার্ষক প্রতিবেদনের মোড়ক উন্মোচন হয়েছে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
রাজশাহীতে "ইএএলজি" এর এসডিজিবান্ধব পঞ্চবার্ষিক ও বার্ষক প্রতিবেদনের মোড়ক উন্মোচন হয়েছে
রাজশাহীতে "ইএএলজি" এর এসডিজিবান্ধব পঞ্চবার্ষিক ও বার্ষক প্রতিবেদনের মোড়ক উন্মোচন হয়েছে।

রাজশাহীতে “ইএএলজি” এর এসডিজিবান্ধব পঞ্চবার্ষিক ও বার্ষক প্রতিবেদনের মোড়ক উন্মোচন হয়েছে।


মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ রাজশাহীতে দুুইটি উপজেলা ও ৮ টি ইউনিয়ন পরিষদের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পভূক্ত এসডিজিবান্ধব পঞ্চবার্ষিক (২০১৯-২০২৪) ও বার্ষক প্রতিবেদনের মোড়ক উন্মোচন এবং প্রকল্পের অগ্রগতি ও সমন্বয় সভা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

৩ মার্চ বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে দুইটি পর্বের প্রথম পর্বে প্রকল্পের মোড়ক উন্মোচন করা হয়েছে। দ্বিতীয় পর্বে প্রকল্পের অগ্রগতি ও সমন্বয় সভা করা হয়। স্থানীয় সরকারের এই প্রকল্পের বাস্তবায়ন ও জবাবদিহিমূলক বিভিন্ন দিক তুলে ধরে বিস্তর আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুত্তাকিম বিল্লাহ ফারুকী। প্রধান অতিথির উপস্থিতিতে এই প্রকল্পের মোড়ক উন্মোচন করেন মুত্তাকিম বিল্লাহ ফারুকী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ হচ্ছে স্থানীয় সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান।

ইউনিয়ন পরিষদের মাধ্যমে দেশের এসডিজি বাস্তবায়ন হচ্ছে সবচেয়ে বেশি। ইউনিয়ন পরিষদ (স্থানীয় সরকার), আইন ২০০৯ বাস্তবায়ন হলে অবশ্যই বঙ্গবন্ধুর সোনার বাংলা এমনিতেই বাস্তবায়ন হবে। সেই লক্ষ অর্জন করতে হলে প্রতিটি চেয়ারম্যানের দায়িত্ব ওয়ার্ড সভা করা। ওয়ার্ড সভা করলে জনগনের সুযোগ সুবিধা জানতে পারবেন। এছাড়া তিনি জলবায়ু নিয়েও আলোচনা করেন।

অনিষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত জেলা প্রশাসক আব্দুল জলিল, ইএএলজি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারি শরিফুল হক, স্থানীয় সরকার শাখার সহকারি কমিশনার মোছাঃ জেসমিন আক্তার, মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন, বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহমেদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহানা আক্তার জাহান। সভাপতির বক্তব্যে তিনি ইউনিয়ন পরিষদের কার্যক্রম, আইনের শাসন, জনগনের সুযোগ সুবিধা, প্রকল্প বাস্তবায়ন নিয়ে বিস্তারিত তুলে ধরেন। তিনি আরও বলেন, ইএএলজি বিভাগ একটি আইন প্রনয়ন করেছে যার নাম হচ্ছে ইউনিয়ন পরিষদ ( স্থানীয় সরকার), আইন ২০০৯। এই আইন বাস্তবায়ন হলে অবশ্যই দেশ খুব দ্রুত এগিয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুস সালাম, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার সহ জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ