1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে আমন চাল সংগ্রহ উদ্বোধন নওগাঁয় কিশোরদের নিয়ে সচেতনামূলক সভা অনুষ্ঠিত আড়িয়ার নির্বাচনে নৌকার ভরাডুবি মোটরসাইকেলর জয় কুষ্টিয়া দৌলতপুরে ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি স্বতন্ত্র ১০ দৌলতপুরে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই সুষ্ঠু শান্তিপুর্ন ভাবে ভোট গণনা শেষ কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ গ্রেফতার ০২ আত্রাই নদীর শিবগঞ্জ খেয়া ঘাটে প্রথম স্প্যান বসানোর উদ্ধোধন করলেন এমপি ছলিম কুমিল্লায় পুর্বশত্রুতার জেরে ২৫০টি গাছ কেটে কর্তন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলা গুলিবিদ্ধ হয়ে নিহত ১ গুলিবিদ্ধ, আহত ৩ ফরিদপুর ও রাজবাড়ী থেকে র‍্যাবের অভিযানে মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

রাজশাহীতে করোনা প্রতিরোধে রকি কুমার ঘোষের অসাধারণ কর্মসূচী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ করোনা পরিস্থিতির শুরু থেকেই রাজশাহীতে বিভিন্ন কর্মসূচী চলমান থাকলেও বর্তমানে আরও প্রশংসনীয় ভূমিকা রাখছেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ।

সারা পৃথিবী যখন করোনা মহামারীতে নাজেহাল, ঠিক তখন বাংলাদেশ সরকার তথা জননেত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধের তকমা দেখিয়েছন। করোনা মহামারির শুরু থেকেই অসাধারণ ভাবে দেশের মানুষকে নিরাপত্তার চাদরে আগলে রেখেছেন।

তবে এখানে শুধু সরকারের কৃতিত্বই নেই, কৃতিত্ব রয়েছে বর্তমান সরকার দলীয় নেতা নেতৃত্বের। এরই ধারাবাহিকতায় করোনার শুরু থেকে আজ অবধি অসহায় গরীব মানুষের জন্য বিভিন্ন কাজ করে আসছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ। যার প্রশংসা না করলেই নয়।

তিনি তার নিজ এলাকা ছাড়াও নগরীর প্রতিটি প্রান্তে প্রধানমন্ত্রী ঘোষিত উপহার ঘরে ঘরে পৌছে দিয়েছেন। আর করোনা প্রতিরোধে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান সহ অন্যান সামগ্রী বিতরন করেছেন নিজের উদ্দ্যোগেই। এভাবে তিনি প্রতিনিয়ত রাজশাহী বাসির জন্য কাজ করে চলেছেন। গত ২৫ জুন করোনা এটিএম বুথ বসিয়ে দৃষ্টান্ত স্থাপন করেন রকি কুমার ঘোষ।

যা দেখতে টাকার মেশিন এটিএম বুথ এর মতই। এই ভাবে নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে এই এটিএম বুথ বসানোর কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ১৭ জুলাই (শনিবার) সকালে দরগাপাড়া সংলগ্ন হযরত শাহ্ মূখদুম রুপোষ (রহ) বাবার মাজারে গেটের সামনে করোনা প্রতিরোধক বুথের শুভ উদ্ধোধন করা হয়েছে।

এতে এই এলাকার মানুষের চরম উপকার হয়েছে বলে সকলের দাবী। বিষয়টি নিয়ে ঐ মাজার শরীফে নামাজ পড়তে কয়েকজন মুসল্লীর সাথে কথা বললে তারা বলেন, এই মাজার শরীফে প্রতিদিন হাজার হাজর মানুষের চলাচল রয়েছে। এখানে করোনা ঝুকি সবসময় বেশি থাকে। এই এলাকায় অনেক বৃত্তবান মানুষ আছে, কেউ এমন উদ্দ্যোগ নেয়নি।

কিন্তু রকি কুমার ঘোষ জনসাধারণের স্বাস্থ্য ঝুকি বিবেচনা করে আজ করোনা প্রতিরোধ কল্পে এই এটিএম বুথ বসিয়েছে। এটা খুবই ভাল কাজ এবং ভাল উদ্দ্যোগ। পরে রকি কুমার ঘোষের সাথে কথা বললে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

আমি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের রাজশাহীর রূপকার বর্তমান নগর পিতা এএইচএম খাইরুজ্জামান লিটন ভাইয়ের সাথে থেকে কাজ করছি। আমি করোনার শুরু থেকে অসহায়দের পাশে ছিলাম, আছি, থাকবো। তবে শুধু করোনা কলীন নয় দেশের যেকোন দুর্দিনে গরীব অসহায়দের সহযোগিতা করেছি। আমি যেকোন ধর্মের, ধর্মীয় অনুষ্ঠানে উপহার দিয়েছি।

যেটা সবাই জানে। আমি শুধু একটা কথায় বলবো, আমি সকলের দোয়া, ভালবাসা ও সহযোগিতা চাই। এই করোনা বুথ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন ভাই,বোয়ালিয়া পশ্চিম থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ভাই,রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা রেজা ভাই,সাবেক ছাত্রনেতা কল্যান কুমার জয় দাদা, রিপন ভাই,জনি ভাই,শুভ ঘোষ,বন্ধুবর তন্ময়,সুইট ,৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হিমেল, রাজশাহী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রাজ কুমার ঘোষ,ইভেল,ইনসান সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ!

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ