1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
দৌলতপুর সীমান্তে বিজয়া দশমীকে ঘিরে দুই বাংলার মিলন মেলা এমপি’র বাসা থেকে চুরি করে পালিয়ে যাওয়া গৃহকর্মী দশমিনায় ৯ দিনপর আটক  রাজশাহীতে যাত্রা শুরু করলো “রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম” নাগরপুর উপজেলাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জননন্দিত নেতা তারেক শামস খান হিমু। বোয়ালমারীতে ডিসির পূজামন্ডপ পরিদর্শন রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ে মাসব্যপী আমানত সংগ্রহ-২০২২ এর উদ্বোধন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলগের চেয়ারম্যান প্রার্থীর দশমিনা উপজেলায় মতবিনিময় সভা দশমিনায় জাতীয় কন্যা দিবস উদযাপন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। দৌলতপুর দেওয়ানী আদালত পরিদর্শন করলেন বিচারপতি মোস্তাফিজুর রহমান

রাজশাহীতে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
রাজশাহীতে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
রাজশাহীতে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মাজহারুল ইসলাম চপল, রাজশাহী: রাজশাহীতে মুজিব বর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২১ উদযাপন উপলক্ষে খাদ্যের নিরাপদতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২ ফেব্রুয়ারী দুপুর ১২.৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজনে নিরাপদ খাদ্য বিষয়ক বিভিন্ন দিক নিয়ে সুফল, কুফল ও এর প্রতিকার আলোচনা করেন নিরাপদ খাদ্য বিষয়ক জেলা কর্মকর্তা সুমাইয়া আফরিন জিনিয়া।

এই আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত জেলা প্রশাসক আব্দুল জলিল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়নের সাথে সাথে নিরাপদ খাদ্যের নিশ্চিত করতে হবে। খাদ্যে ভেজাল রোধে জেলা প্রশাসন সব সময় তৎপর রয়েছে। তিনি আরও বলেন, শুধু আইন দিয়ে সমাধান সম্ভব নয়। সাধারণ জনগনকে সচেতন হতে হবে। সভায় উপস্থিত রেস্তরা মালিক সমিতির পক্ষে কথা বলেন চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু।

তিনি খাদ্য উৎপাদনকারি কৃষককে দোষারোপ করে বলেন, রেস্তরা মালিকরা শুধু বাজার থেকে কিনে আনে এবং জনসাধারণের সামনে পরিবেশন করেন। খাদ্য নিরাপদ করতে হলে মূল জায়গা থেকে আসতে হবে। কারন ভেজাল আসে সেখান থেকে। বিভিন্নরকম উৎপাদিত খাদ্য দ্রব্যে অতিরিক্ত পরিমানে এন্টিবায়োটিক ব্যবহারের ফলে একদিকে খাদ্যের গুনগত মান নষ্ট হচ্ছে আরেক দিকে মানবদেহে নতুন নতুন রোগের সৃষ্টি হচ্ছে। তাই দ্রুত এই ধরনের এন্টিবায়োটিক ব্যবহারে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম। তিনি সকলকে কথা বলার সুযোগ দিয়ে সঠিক সমাধানের পথ অবলম্বন করেন। এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপুর্ব অধিকারি, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও মিডিয়া মুখ্যপাত্র অভিজিৎ সরকার, জেলা খাদ্য নিয়ন্ত্রক শাহিদার রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক শামসুল হক, স্থানীয় সাংবাদিক বৃন্দ। এছাড়াও নগরীর বিভিন্ন প্রান্ত থেকে আগত দোকন মালিক ও রেস্তরা মালিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ