1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
রাসিক মেয়রের সহযোগিতায় হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী জেসমিন খাতুন আসন্ন উপ-নির্বাচনে মহিলা সমর্থকদের রাসেলের পক্ষে ভোট প্রার্থনা ও পথসভা মহাদেবপুরে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত দশমিনায় চলছে পূজা মন্ডপে প্রস্তুুতি, ব্যস্ত সময় পার করছে মৃৎ শিল্পীরা দশমিনায় ইউপি সচিব ও তথ্য সেবক এর বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ দৌলতপুরে বাদশাহ্ এমপি’কে বরণ করতে হাজারো মানুষের ঢল দশমিনায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় আপীল বিভাগ খুনীদের ফাঁসি বহাল উৎসবমুখর পরিবেশে নওগাঁয় আদিবাসী উড়াও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব পালিত চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন পটুয়াখালী জেলা পরিষদ কর্তৃক স্থাপিত বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন

রাজশাহীতে ভূমি অধিগ্রহনের চেক হস্তান্তর ও ভূমি সেবা সপ্তাহ ২০২১ অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ “ভূমি সেবা হচ্ছে ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল”এই শ্লোগান’কে সামনে রেখে রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহ ২০২১ ও ভূমি অধিগ্রহনের চেক ও ই-পর্চা হস্তান্তর হয়েছে।

১০ জুন ( বৃহস্পতিবার) সকাল ১১ টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ূন কবির। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়নের সাথে সাথে বর্তমান সরকার ভূমি আইন ও ভূমি সেবা দুটোই আধুনিক ও যুগোপযোগী করেছে।

সাধারণ মানুষকে হয়রানি ও খরচ বাঁচাতে সরকার অনলাইন / ই- সেবা চালু করেছে। আপনারা সরকারকে সহযোগিতা করেন সরকার আপনাদের আরও সুবিধা ও সেবা নিশ্চিত করবে। পরিশেষে তিনি দেশের এই করোনা মহামারিতে রাজশাহীর পরিস্থিতি খুবই খারাপের দিকে যাচ্ছে। তাই সকলকে প্রয়োজন ছাড়া ঘরে থাকার পরামর্শ দেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মোঃ আব্দুল মান্নান , স্থানীয় সরকার অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক শাহনাজ পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, এডিসি রেভিনিউ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু আসলাম, রাজশাহী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাচিষ্ট্রেট ও মিডিয়া মুখ্যপাত্র অভিজিৎ সরকার। এছাড়াও জেলা প্রশাসনের অন্যান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভূমি সপ্তাহ সেবা ২০২১ অনুষ্ঠানে রাজশাহীতে চলমান মোট ৬ টি উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহনের কারনে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মাঝে মোট ১৫ জনকে চেক ও ই-পর্চা দেওয়া হয়েছে। এতে জেলা প্রশাসক ২,৮০,৬৮,২০৫ ( দুই কোটি আশি লক্ষ্য আটষোট্টি হাজার দুইশত পাঁচ টাকা) দেওয়া হয়।

এই চেক প্রদান অনুষ্ঠানের সভাপতি আব্দুল জলিল বলেন, আমরা সাধারণ মানুষ নিজেদের অনেক চালাক মনে করি। কারন আমরা যখন জমি রেজিস্ট্রি করি তখন সরকারের ভ্যাট ট্যাক্স ফাঁকি দিতে গিয়ে নিজেরাই ঠকি। নাম প্রকাশ না করে বলেন, আজকে একজনের চেক দেওয়া হচ্ছে তিনি জমি রেজিস্ট্রির সময় কম টাকার দলিল করছেন, আজকে সরকার জমির দাম তিনগুন দিচ্ছে তাও তিনি সামন্য টাকা পাচ্ছেন।

অথচ তার জমির দাম বর্তমানে তাকে যে টাকা দেওয়া হচ্ছে তার দশ গুন বেশি হবে। তাই বলবো কেউ সরকারের ট্যাক্স ফাঁকি দিবেন না। এছাড়াও বর্তমান করোনা পরিস্থিতিতে সকলে ঘরে থাকার পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ