1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:২৩ অপরাহ্ন

রাজশাহীতে শান্তিপূর্ণ ভাবে চলছে দুই উপনির্বাচন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

রাজশাহীতে শান্তিপূর্ণ ভাবে চলছে দুই উপনির্বাচনের ভোট গ্রহন। রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা ও রাসিকের ৯ নং ওয়ার্ড উপনির্বাচনের ভোট গ্রহন শুরু হয় সকাল ৮.০০ থেকে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। তবে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপনির্বাচনের মেয়র পদপ্রার্থী ভোট বয়কট করেছে গোদাগাড়ী পৌরসভার প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর সহধর্মিণী নারিকেল গাছ প্রতীকের প্রার্থী জান্নাতুল ফেরদাউস।

পৌরসভায় ওয়ার্ডে ১৬টি কেন্দ্র। নারিকেল গাছ প্রতীকের কোন এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। প্রার্থী স্ব-শরিরে গেলেও ওখানকার স্থানীয় আওয়ামী লীগের ক্যাডার শাহিন, জামরুল, কমিশনারের লোকজন হামলা চালিয়েছে। এজেন্টকে ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে। জান্নাতুল ফেরদৌসের দাবী বেলা পৌনে ১২ টায় ফেসবুক লাইভে জানান, ভোট সুষ্ঠ হচ্ছে না, এক তরফা ভোট হচ্ছে বলে অভিযোগ করেন।

অবশেষে তিনি নির্বাচন বয়কট করেন। তিনি আরও বলেন, নমিনেশন পেপার জমা দেওয়ার পর থেকে হয়রানির শিকার হয়েছি। এই বিষয়গুলো নিয়ে পুলিশ, নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারা জেলা নির্বাচন কর্মকর্তাকে জানাতে বলে। ঠিক এভাবে আমি হয়রানির সম্মক্ষীন হয়েছি।

৭ তারিখ সকালে আমার কর্মীদের নিয়ে কেন্দ্রে গেলেও প্রতিটি ওয়ার্ডে এজেন্ট দিয়ে পাঠিয়েছি। প্রার্থী জান্নাতুল ফেরদাউস আরো জানান- আমি সব জায়গায় ঘুরে দেখেছি- এই ভোট সুষ্ঠ হচ্ছে না, এক তরফা ভোট হচ্ছে। এই ভোট আমি মানি না, মানবো না। আমি এর বিচার চাই। আমি এই ভোট বয়কোট করছি। উল্লেখ্য গোদাগাড়ী পৌরসভার ১৬ টি কেন্দ্রেই ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে।

অপর দিকে রানিকের ৯ নং ওয়ার্ডের ৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। তবে ভোট কেন্দ্রগুলোতে কোন ধরনের অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অনেকটাই শান্তিপূর্ণ ভাবেই ভোট গ্রহণ চলছে বলে জানা গেছে। তবে বেলা ১১ টার দিকে ঘোষপাড়া ও পাঠানপাড়ায় দুটি পক্ষ বিশৃঙ্খলা সৃষ্টি চেষ্টা করছিলো, তবে প্রশাসনের তৎপরতায় তা সম্ভব হয়নি।

কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি স্বাভাবিক লক্ষ্য করা গেছে। তবে সকাল থেকেই নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল। ভোটযুদ্ধে নগরীর ৯ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে পাঁচজন কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও টিফিন ক্যারিয়ার প্রতীক এগিয়ে রয়েছে শুরু থেকেই।

এই নির্বাচনে মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রাসেল জামান ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীক, একেএম রাশেদুল হাসান টুলু ‘ঠেলাগাড়ি’, শামিমুর রহমান ওরফে রিডার ‘রেডিও’, সোয়েব হাসান বাবু ‘ঘুড়ি’ ও সাইফুল্লাহ শান্ত ‘করাত’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপ-নির্বাচনের সার্বিক প্রস্তুতি সর্ম্পকে রাজশাহী সিনিয়র নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, রাসিকের ৯ নম্বর ওয়ার্ড ও গোদাগাড়ির উপ-নির্বাচনে এখন পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ