1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় পদ্মা নদীতে অজ্ঞাত মরদেহ উদ্ধার নোয়াখালীতে সাংবাদিক অনু’র মুক্তির দাবিতে বিএমএসএস এর মানববন্ধন। টাঙ্গাইলের মির্জাপুরে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনের ছাপানো অনুলিপি বিতরণ। দশমিনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ আভিযান টাঙ্গাইলের শিহাব হত্যা মামলায় ৪ আসামির আত্মসমর্পণ, জামিন নামঞ্জুর। কুষ্টিয়ার ভেড়ামারায় সরকারি লীজকূত চন্দনা নদীর জলমহল অবৈধ ভাবে দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন দৌলতপুরে শিল্পকলা একাডেমির নির্বাহী কমিটি গঠন দশমিনায়  শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে  শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ও  শিক্ষক  শিক্ষার্থীদের মাঝে সন্মননা ক্রেস্ট বিতরন সালথায় সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব বিষয়ে র‌্যালি  অনুভবে_খুঁজে_ফেরা

রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদকে কুটুক্তি করায় আইনি ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের অধিকার ও স্বার্থরক্ষার শপথ নিয়ে “রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ” এর পথ চলা। এই পথ চলার শুরুতে অর্থাৎ ১২ জুন এই সংগঠনকে নিয়ে কুটুক্তিমুলক কথা ও সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সভাপতি রফিক আলম ও সাধারন সম্পাদক তরিকুল ইসলাম।

যেখানে এই নবগঠিত সংগঠনের সন্মানহানী চেষ্টা করা হয়েছে। যা রাজশাহীর কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়েছে। এর আলোকে ঐ প্রকাশিত সংবাদের তিব্র প্রতিবাদ ও ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা। যেহেতু ঐ সংবাদের প্রেক্ষিতে তারা ( রফিক আলম ও তরিকুল ইসলাম) ক্ষমা বা প্রতিবাদ বিজ্ঞপ্তি দেয়নি।

তাই ১৬ জুন (বুধবার) দুপুরে রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের অস্থায়ী কার্যালয়ে সাংগঠনিক ভাবে আলোচনা সভায় বসে সংগঠনটির আহ্বায়ক কমিটি আইনি পদক্ষেপের সিদ্ধান্ত নেয় । এই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম। সভা পরিচালনা করেন সদস্য সচিব ইয়াকুব শিকদার। এতে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক মো: আজিবার রহমান, যুগ্ম আহবায়ক এসএম আব্দুল মুগনী নীরো প্রমুখ।

যেহেতু কুটুক্তিকারী সাংবাদিকরা ২৪ ঘন্টা পার হলেও তাদের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেনি। তাই সিদ্ধান্ত অনুযায়ী ঐ সাংবাদিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়। তবে চলমান লকডাউনের পর আইনি প্রক্রিয়া সম্পুর্ন করা হবে বলে সিদ্ধান্ত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ