1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৮ মে ২০২২, ১১:১৫ অপরাহ্ন
শিরোনাম:
পদ্মা বহুমুখী সেতু পারাপারে টোল নির্ধারণ সরকারের। ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবির পণ্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফিরেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে : মেয়র লিটন দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাঘায় র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক ১ শেখ হাসিনার ৪২তম  স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন। সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।

রাজস্ব বৃদ্ধি নাহলে উন্নয়ন সম্ভব নয়, সমন্বয় সভায় জেলা প্রশাসক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

রাজশাহী ব্যুরোঃ সার্বিক উন্নয়ন ও মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে হলে রাজস্ব বৃদ্ধির বিকল্প নাই এমন মন্তব্য করেছেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

২৯ ডিসেম্বর ২০২১ (বুধবার) সকাল ১০.৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলনের কক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমুলক স্থানীয় সরকার ( ইএএলজি) প্রকল্পের বার্ষিক সমন্বয় সভা- ২০২১ অনুষ্ঠিত হয়েছে। সমন্বয় সভায় স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য দেন স্থানীয় সরকার রাজশাহীর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আবু হেনা মোস্তফা কামাল। তিনি তার বক্তব্যে সমন্বয় সভা ও প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এই অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত জেলা প্রশাসক আব্দুল জলিল এবং সভাপতিত্ব করেন স্থানীয় সরকার অধিদপ্তর রাজশাহী জেলার উপ-পরিচালক শাহনা আখতার জাহান। প্রধান অতিথির বক্তব্যে আব্দুল জলিল বলেন, দেশের প্রতিটি দপ্তর এখন অনেক ব্যাস্ত। কারন সব জায়গায় সেবার মান উন্নয়ন হয়েছে, দেশ ডিজিটালাইজেশন হয়েছে।

সরকারের নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ বিশ্ব দরবারে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় দুই হাজার পাঁচশত মার্কিন ডলার। সবকিছু সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারনে। এছাড়াও ইউনিয়ন চেয়ারম্যানদের রাজস্ব আদায়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন জেলা প্রশাসক আব্দুল জলিল। কারন রাজস্ব ছাড়া উন্নয়ন সম্ভব নয়।

এসময় উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আবু হেনা মস্তফা কামাল, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ আকতার হোসেন, মোহনপুর উপজেলা চেয়ারম্যান এডঃ আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল, বাগমারা ও মোহনপুর উপজেলার সকল ইউনিয়ন ও চেয়ারম্যান ও সচিব ,অফিস সহকারি কামকম্পিউটার, প্রতিটি উপজেলার ৮ টি সরকারি অফিসের সিনিয়র অফিসার সহ কর্মকর্তাগণ।

উল্লেখ্য, প্রকল্পটির কারিগরি সহযোগিতায় রয়েছে”জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি” (ইউএনডিপি)।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ