1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

শহীদ মারফত আলীর ৩১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২

আমলা অফিস: কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ও বিএলএফ প্রধান, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ মারফত আলীর ৩১ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে আমলায় বিভিন্ন রাজনৈতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে র‌্যালি, পুস্পস্তবক অর্পন, দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনব্যাপি এ মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

শহীদ মারফত আলী স্মৃতি সংসদের উদ্যোগে আমলা সরকারী ডিগ্রি কলেজের হলরুমের আলোচনা সভায় মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও শহীদ মারফত আলী স্মৃতি সংসদের নবনির্বাচিত সভাপতি নজরুল করীমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন।এসময় তিনি বলেন, “শহীদ মারফত আলী ছিলেন খেটে খাওয়া, মেহনতি মানুষের নেতা।

তিনি স্বপ্ন দেখতেন সাধারণ মানুষদের নিয়ে। কাজ করেছেন কৃষক, শ্রমিক,
অবহেলিত মানুষের অধিকার আদায় নিয়ে। মহান মুক্তিযুদ্ধে সংগঠন ও প্রশিক্ষক হিসাবে দেশের জন্য লড়াই করেছেন। তার মতো বীরদের আমরা কখনো ভুলবো না।”

তিনি আরো বলেন, “এই অঞ্চলের উন্নয়নের মারফত আলীর অবদান অনস্বীকার্য। সাধারন মানুষের মনে প্রাণে অমর হয়ে আছেন শহীদ মারফত আলী।” তিনি তার নামে একটি মিউজিয়াম করার ঘোষনা দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমলা সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাদশা জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মারফত আলীর সহধর্মীনি আঞ্জুমান আরা মারফত, মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একলিমুর রেজা সাবান জোয়ার্দ্দার, আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন, সদরপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাহাত আলী, আমলা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফখরুল আলম, সদরপুর
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাজেদুর আলম বাচ্চু, আমলা বাজার কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক খাঁন, সাধারন সম্পাদক হিসাবে আমলাসদরপুর ও মালিহাদ ইউনিয়ন যৌথ মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার আশকর আলী, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক আমিরুল ইসলাম, আমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম আজম, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, আমলা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রশিদ ফুরকান, আমলা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার
মোহাম্মদ আলী, সদরপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আফসার আলী, মিরপুর প্রেসক্লাবের সভাপতি কাঞ্চন কুমার হালদার, সাবেক ব্যাংক কর্মকর্তা নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে সকালে মিপুর উপজেলা চেয়ারম্যান, আমলা সরকারী ডিগ্রি কলেজ, বীর মুক্তিযোদ্ধা শহীদ মারফত আলী স্মৃতি সংসদ, কাকিলাদহ মাধ্যমিক বিদ্যালয়, কেএম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আজমপুর মাধ্যমিক বিদ্যালয়, আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয়, জাসদ মিরপুর উপজেলা শাখা, আমলা বাজার কমিটি, জাসদ কেন্দ্রীয় শাখা, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মিরপুর উপজেলা শাখা, মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে একে একে শহীদ মারফত আলীর কবরে পুস্পস্তবক অর্পন করে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ