1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

সিসিটিভির ফুটেজে উদ্ধার খোয়া যাওয়া টাকা-আটক ১

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ রাজশাহী মেট্রো পলিটন (আরএমপি)’র সিসিটিভির ভিডিও ফুটেজ সূত্র ধরে রাজপাড়া থানার ডিংগাডোবা এলাকায় অভিযান চালিয়ে অটোরিক্সা চালক মোঃ আনোয়ার হোসেন (৩২) সহ হারিয়ে যাওয়া ২,৯৪০০০ টাকা উদ্ধার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

তথ্যসূত্রে জানা যায়, গত ৩০ মে ২০২১ সকাল ৭.১২ টায় ব্যাংক কর্মকর্তা মোক্তাদির আহমেদ (৪৯) রাজপাড়া থানার বহরমপুর মোড় হতে ভদ্রা যাওয়ার উদ্দেশ্যে একটি অটোরিক্সায় উঠেন। তার কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে নগদ ২,৯৪,০০০ টাকা, তার মোবাইল ফোন নম্বর, অফিসের আইডি কার্ড এবং তার বাড়ী ও অফিসের চাবি ছিল। মোক্তাদির আহমেদ সকাল অনুমান ৭.৩০ টায় ভদ্রা মোড়ে পৌঁছে।

এরপর সে ভদ্রা বাস কাউন্টারে যাওয়ার সাথে সাথেই টাকার ব্যাগসহ অটোরিক্সা চালক উধাও হয়ে যায়। অটোরিক্সাটি আশেপাশে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন ভুক্তভোগী মোক্তাদির। পরে পুলিশ কমিশনার জনাব আবু কালাম সিদ্দিককে বিষয়টি অবগত করেন সেইসাথে টাকাসহ ব্যাগ উদ্ধারের অনুরোধ করেন।

পুলিশ কমিশনার বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সিনিয়র সহকারি ‍পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীকে অটোরিক্সা চালকে আটক করে টাকা উদ্ধারের নির্দেশ প্রদান করেন। এরপর যেমন নির্দেশ তেমন কাজ। সাইবার ক্রাইম ইউনিট দ্রুততার সাথে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অটোরিক্সা চালককে সনাক্ত করে।

পরবর্তীতে ৩১ মে ২০২১ ( সোমবার )সকাল ১০ টায় বোয়ালিয়া মডের থানার এসআই মোঃ গোলাম মোস্তফা, এসআই উত্তম কুমার রায় রাজপাড়া থানার ডিংগাডোবা মোড় হতে অটোরিক্সার চালক মোঃ আনোয়ার হোসেন (৩২) তার অটোরিক্সাসহ আটক করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন টাকাসহ ব্যাগ পাওয়ার কথা অস্বীকার করে।

পরবর্তীতে তাকে সিসি টিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখানো হলে সে টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়া রেললাইনের ধারে মোঃ আনোয়ার হোসেনের বাড়ী হতে ২,৯৪,০০০/-(দুই লক্ষ চুরানব্বই হাজার) টাকা ও কালো ব্যাগ, আইডি কার্ড, চাবি উদ্ধার করা হয়।

টাকার ব্যাগের মালিক মোক্তাদির আহমেদের ফোন নম্বর ছিল। সে তার সাথে কোন যোগাযোগ করেনি। এতে প্রমান হয় অটোরিক্সার চালকের অসৎ উদ্দেশ্যে ছিল। অটোরিক্সা চালক এর বিরুদ্ধে বাংলাদেশ আইনের ৩৭৯ ও ৪১১ ধারায় মামলা দায়ের করা হয়। এবং জেল হাজতে পেরন করা হয়।

প্রসংঙ্গত, আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক মহদোয়ের নির্দেশনায় রাজশাহী নগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে মহানগর জুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। ধারাবাহিকভাবে এর ফল ভোগ করছে মহানগরবাসী। বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করছে আরএমপি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ