1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
যশোরের শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস ২০২১ পালিত হয়েছে দশমিনায় ধর্ষনের অভিযোগে আটক ২ ময়মনসিংহে ১৪ কেজী গাঁজা ও ২০ গ্রাম হেরোইনসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার সংবাদ প্রকাশের পর শার্শায় ভিজিডির চাউল আত্বসাতের তদন্ত শুরু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা শেখ রাসেল দিবসে রাসিকের বর্ণাঢ্য র‌্যালি ও ব্যাতিক্রমি আয়োজন ভাংগা থেকে র‍্যাবের হাতে ইয়াবাসহ বিকাশ প্রতারক চক্রের ২ সদস্য আটক শেখ রাসেল দিবস উদযাপন করলেন পটুয়াখালী মেয়র মহিউদ্দিন আহম্মেদ শার্শায় উপজেলা প্রসাশনের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত কমলগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্টিত

‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীরনামে শিক্ষা নগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মার্চ, ২০২১

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শিরোনামে দেয়াল পত্রিকা প্রকাশিত হয়েছে। শনিবার (২৭ মার্চ) অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের উদ্যোগে ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে ওই দেয়াল পত্রিকা করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাকনের সভাপতিত্বে মুক্তিযুদ্ধভিত্তিক এই দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন ইন্টারন্যাশনাল স্কুল সৈয়দপুরের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু। এসময় বক্তব্য বলেন সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন, আমাদের প্রিয় সৈয়দপুরের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারি, শিক্ষানগরী সৈয়দপুরের সদস্য আহসান হাবিব জনি, রাকিব হাসান প্রমুখ

এ সময় বক্তারা শিক্ষানগরী সৈয়দপুরের মুক্তিযুদ্ধভিত্তিক দেয়াল পত্রিকা প্রদর্শনীর ধারাবাহিকতা অব্যাহত রাখার পরামর্শ দেন। সেই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে দেশের জন্য কাজ করারও আহ্বান জানান তারা।

পরে শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে আয়োজিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ইন্টারন্যাশনাল স্কুলের সৌজন্যে পুরস্কার হিসেবে ১০ জন শিক্ষার্থীকে বই ও সনদপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শারমিন আক্তার।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রদর্শনীর জন্য সংগঠনটির ৪০ হাজার মেম্বারের ফেসবুক গ্রুপে সপ্তাহব্যাপী কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়৷ এতে সৈয়দপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্য থেকে বাছাই করে ২৫টি লেখা নিয়ে প্রথমবারের মতো শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশিত হয় ও বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ