1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা।

‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীরনামে শিক্ষা নগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মার্চ, ২০২১

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শিরোনামে দেয়াল পত্রিকা প্রকাশিত হয়েছে। শনিবার (২৭ মার্চ) অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের উদ্যোগে ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে ওই দেয়াল পত্রিকা করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাকনের সভাপতিত্বে মুক্তিযুদ্ধভিত্তিক এই দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন ইন্টারন্যাশনাল স্কুল সৈয়দপুরের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু। এসময় বক্তব্য বলেন সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন, আমাদের প্রিয় সৈয়দপুরের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারি, শিক্ষানগরী সৈয়দপুরের সদস্য আহসান হাবিব জনি, রাকিব হাসান প্রমুখ

এ সময় বক্তারা শিক্ষানগরী সৈয়দপুরের মুক্তিযুদ্ধভিত্তিক দেয়াল পত্রিকা প্রদর্শনীর ধারাবাহিকতা অব্যাহত রাখার পরামর্শ দেন। সেই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে দেশের জন্য কাজ করারও আহ্বান জানান তারা।

পরে শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে আয়োজিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ইন্টারন্যাশনাল স্কুলের সৌজন্যে পুরস্কার হিসেবে ১০ জন শিক্ষার্থীকে বই ও সনদপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শারমিন আক্তার।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রদর্শনীর জন্য সংগঠনটির ৪০ হাজার মেম্বারের ফেসবুক গ্রুপে সপ্তাহব্যাপী কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়৷ এতে সৈয়দপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্য থেকে বাছাই করে ২৫টি লেখা নিয়ে প্রথমবারের মতো শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশিত হয় ও বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ