1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে গণপ্রকৌশল দিবস পালিত - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড বোয়ালমারীতে  সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ণ সংক্রান্ত আলোচনা বগুড়া সান্তাহারে  নারী মাদক  ব্যবসায়ী গ্রেপ্তার দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মধ্যে ১ জন প্রর্থীর মনোনায়ন অবৈধ ঘোষনা।  ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারে পর্যটকদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা সভা  বোয়ালমারীতে  অবৈধ জাল জব্দ পুড়িয়ে ধ্বংস  বগুড়া জেলা পুলিশ আবারো রাজশাহী রেঞ্জে পর্যালোচনায় আবারও শ্রেষ্ঠ  বগুড়া আদমদীঘিতে তাপদাহে বেড়েছে রোগের প্রাদুর্ভাব

রাজশাহীতে গণপ্রকৌশল দিবস পালিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

রাজশাহী ব্যুরোঃ “ডিপ্লোমা ইঞ্জিনায়ার, দেশ গড়ার হাতিয়ার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার (আইডিইবি) এর উদ্যোগে গণপ্রকৌশল দিবস পালিত হয়েছে।
৮ নভেম্বর ২০২১ সকাল ১০ টায় আইডিইবি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে এবং বর্ণাঢ্য র‍্যালীর মধ্যদিয়ে এই দিনটি পালিত হয়েছে।

আইডিইবি গৌরবজ্জ্বল ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‍্যালীটি আইডিইবি মোড় থেকে বের হয়ে কোর্ট ষ্টেশন প্রদক্ষিন করে আইডিইবি ভবনের সামনে এসে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ৪ আসনের সংসদ সদস্য ও উপদেষ্টা-কেনিক আইডিইবি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষার কোন বিকল্প নাই। বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ উন্নয়নের অগ্রযাত্রায় শীর্ষে। আর এই উন্নয়নের সিংহভাগ দাবীদার ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। তাই ডিপ্লোমা জনশক্তি তৈরিতে আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে।

এমসয় উপস্থিত ছিলেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা বীর মুক্তিযুদ্ধা প্রকৌশলী নওশের আলী, প্রকৌশলী মোঃ আব্দুল গফুর, উপদেষ্টা কেনিট-আইডিইবি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্টাডি ও রিসোর্চ সেলের কো-চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদ রাজশাহী জেলার সভাপতি মোঃ তাজুল ইসলাম, আইডিইবি রাজশাহী শাখার সভাপতি প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি প্রকৌশলী কবির হোসেন,

এসময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌঃ মােঃ হােসেন শাহীদ সােহরাওয়ার্দী, সহ-সভাপতি প্রকৌঃ মোঃ কামরুজ্জামান, সহ-সভাপতি প্রকৌঃ মােঃ মেরাজুল আলম, বীর মুক্তিযােদ্ধা প্রকৌঃ মােঃ সাজ্জাদুর রহীম, বীর মুক্তিযােদ্ধা প্রকৌঃ মােঃ আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক প্রকৌঃ মােঃ সাইদ আহম্মেদ সানি, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক প্রকৌঃ মােঃ ময়নুল হক, অর্থ সম্পাদক প্রকৌঃ মােঃ আবু বাশির, কেন্দ্রীয় কাউন্সিলর প্রকৌঃ মােঃ মুর্শিদ কামাল রানা, প্রকৌঃ মােঃ জাহঙ্গীর আলম, প্রকৌঃ মােঃ আয়াত উল্লাহ ,সাবেক সাঃ সম্পাদক প্রকৌঃ আহমদ আল মঈন পরাগ, প্রকৌঃ মােঃ নজরুল ইসলাম, প্রকৌঃ মােঃ সুমন হায়দার,সহযােগী সদস্য অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন আইডিইবি জনসংযােগ ও প্রচার সম্পাদক প্রকৌশলী আহসান হাবিব।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মশিউর রহমান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ