1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে ২য় বার বিআরডিবি‘র চেয়ারম্যান নির্বাচিত হলেন তানিয়া বিলকিস - dailynewsbangla
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
শিরোনাম:
নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন  গ্রেফতার   ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়  তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে  প্রতিপক্ষের উপর হামলা, আহত ৩ বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড

দৌলতপুরে ২য় বার বিআরডিবি‘র চেয়ারম্যান নির্বাচিত হলেন তানিয়া বিলকিস

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০

গ্রামীণ অর্থনীতি উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ বর্তমান সরকারের একটি অন্যতম অঙ্গীকার। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) গ্রামীণ জনগণের আর্থসামাজিক উন্নয়নের কাজে নিয়োজিত সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ সেবাদানকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

বিআরডিবি’র কার্যক্রমের অন্যতম কৌশল হলো পল্লী অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারী কৃষক, বিত্তহীন পুরুষ ও মহিলাদেরকে সমবায় সমিতি এবং অনানুষ্ঠানিক দলের মাধ্যমে সংগঠিত করে পুঁজি গঠন, আয়বৃদ্ধিমূলক কর্মকান্ডে প্রশিক্ষণ প্রদান, আর্থিক স্বাবলম্বী ও স্ব-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণ প্রদান, সামাজিক সচেতনতা বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, সম্প্রসারণ কার্যক্রমের মাধ্যমে টেকসই প্রযুক্তি হস্তান্তর, উৎপাদন বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ অর্থনীতির বিকাশ সাধন করা। দৌলতপুর উপজেলা বিআরডিবি’র নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান পদে ২য় বারেরমত নির্বাচিত হয়েছেন উপজেলা সাবেক ছাত্রলীগ নেতা ও কুষ্টিয়া জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী আলাউল হক এর সহধর্মিনী তানিয়া বিলকিস। আগামী ৪ঠা নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তার আগেই (২০অক্টোবর) প্রতিদ্বন্দি প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার করলে।(২২ অক্টোবর ) নির্বাচন কমিশন তানিয়া বিলকিসকে বিজয়ী ঘোষনা করেন।

বিকেলে উপজেলা বিআরডিবি কার্যালয়ে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন দৌলতপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় এসোসিয়েশন লিঃ ও পরিদর্শক ও নির্বাচন কমিটির সভাপতি মোঃ আব্দুস সালাম।পরে নির্বাচিত চেয়ারম্যানের হাতে নির্বাচনের ফলাফলের কপি হস্তান্তর করা হয়। নির্বাচনের ফলাফলের কপি হাতে পাওয়ার পর বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন উপজেলা আ.লীগের সভাপতি সাবেক সাংসদ প্রবীণ বর্ষিয়ান নেতা আফাজ উদ্দিন আহমেদের কনিষ্ঠ পুত্র উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড, এজাজ আহমেদ মামুন সাহেবের প্রতি।

সেই সাথে বিআরডিবি’র অন্তর্ভূক্ত সকল সমিতির সভাপতি, ম্যানেজার ,সদস্যবৃন্দ, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও সকল উপজেলাবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা বিআরডিবি’র নব নির্বাচিত চেয়ারম্যান তানিয়া বিলকিস এবং সেই সঙ্গে সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ