1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর 'হৃদয়িনী' - dailynewsbangla
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া আদমদীঘিতে এজেন্ট ব্যাংকে গ্রাহকের টাকা আত্মসাৎ করে ব্যাংক কর্মকর্তা উধাও  নৌপুলিশের নিজ অর্থায়নে জেলেদের মাঝে শুকনা খাবার বিতরণ  হিংসুটে নেতা,কবি,সাহিত্যিক,সাংবাদিক হয়ে দেশ ও জাতির জন্য ভালো কিছু দিতে পারে না রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠিকে আইনী সহায়তায় প্রচার ও প্রসার বাড়াতে হবে: জেলা ও দায়রা জজ কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম রাজশাহীতে ছোট ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ভাসুর কারাগারে গোদাগাড়ীর রফিকুল হত্যা মামলার রহস্য উদঘাটন হলেও ধরা হয়নি আসামী সাত মাসেও সন্ধান মিলছে না প্রধানমন্ত্রীর অনুদানের চেক বদলগাছীর অন্ধ সাত্তারের হাতে বগুড়ায় সচেতনামূলক ” নো হেলমেট ”  নো ফুয়েল  কার্যক্রম শুরু ভেড়ামারায় ট্রেনের দাবিতে  মানববন্ধন প্রতিবাদ সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর ‘হৃদয়িনী’

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

কবি, প্রকাশক ও সম্পাদক ফারহানা হৃদয়িনী ২৫ শে নভেম্বর কুষ্টিয়া শহরে,  কোর্টপাড়ার ল কলেজের অপজিটে পিতা মৃত এ্যাডভকেট হাফিজুর রহমান হাসি ও মাতা কানিজ সেতারা কনকের ঘরে জন্মগ্রহণ করেন। কবির আদিনিবাস কুমারখালী উপজেলার দূর্গাপুর গ্রামে এবং বিশ্বাস বংশে। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক স্বামী দুর্জয় ইসলাম জয়’কে নিয়ে কুষ্টিয়া শহরে বসবাস এবং শ্বশুর আলহাজ্ব ড. নজরুল ইসলাম, শ্বাশুড়ি আলহাজ্ব নিলা ইসলাম পাংশা উপজেলার, কালুখালী ইউনিয়নের, তফাদিয়া গ্রামের একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক। এই সুনামধণ্য পরিবারের সুযোগ্য মেয়ে ও গৃহবধূ কবি ফারহানা রহমান হৃদয়িনী যাকে সংক্ষেপে অনেকেই এ্যানি বলে ডাকেন তিনি একাধারে তিন কন্যা ফাতেমা, আয়েশা ও জান্নাতের জননী।

ছোট থেকেই তিনি সাহিত্য সাংস্কৃতিক চর্চার অঙ্গনে বেড়ে উঠেছেন। বাংলাদেশ প্রাপ্তি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রাপ্তি সাহিত্য ম্যাগাজিনের সম্পাদক, প্রাপ্তি প্রকাশনী ও প্রাপ্তি ফ্যাশানের কর্ণধার। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হবার কারণে তার রক্তে দেশ ও মানুষের জন্য জীবন উৎসর্গ করার এক অদম্য উৎসাহ প্রবাহিত। কবি কুষ্টিয়া মিশন প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি শেষ করে কুষ্টিয়া সরকারী বালিকা বিদ্যালয়ে পড়ালেখার জন্য ভর্তি হোন, পরবর্তীতে কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস,এস,সি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে, ইসলামিয়া কলেজ থেকে এইচ,এস,সি ও বি,এ পাশ করেন এবং একই সাথে কুষ্টিয়া সরকারী কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্সে অধ্যায়ণরত ছিলেন। নারী জাগরণ ও নারীদের বিভিন্ন কাজে যোগদানে তার কর্মকান্ড সমাজকে উৎসাহিত করে।

তিনি একাধারে একজন মেধাবী কবি, উদ্যোক্তা, সৎ, পরিশ্রমী ও বিশ্বাসী মানুষ হিসাবে দেশের মানুষের কাছে সুপরিচিত। জ্ঞানের আলো ছড়িয়ে দিতে এবং সাহিত্য প্রসারে তিনি বিশেষ ভূমিকা পালন করে চলেছেন। বিভিন্ন সময়ে দেশ বিদেশের বিভিন্ন লাইব্রেরিতে কবিতা,গল্প, উপন্যাসসহ বিভিন্ন ধরনের সাহিত্য সংশ্লিষ্ট বই উপহার দিয়েছেন। বিভিন্ন সময়ে ঢাকা ও কুষ্টিয়াতে সাহিত্য অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে নামকরা ও উদীয়মান সাহিত্যিকদের বিভিন্ন ধরনের পুরস্কারে ভূষিত করেছেন ও সম্মাননা প্রদান করেছেন। তিনি অন্তরালে থেকেই তার নিজ এলাকা টালীপাড়া/ নতুন কোর্টপাড়ার গরীব দুঃখী মেহনতি মানুষদের সব সময় সাহায্য সহযোগীতা করে আসছেন।

কবির বাবার বাড়ি ৪ নং ওয়ার্ড ও শ্বশুর বাড়ি ৫ নং ওয়ার্ডের এলাকাবাসীর বিশেষ অনুরোধে এবারের কুষ্টিয়া পৌরসভা নির্বাচন ২০২০ এ সংরক্ষিত মহিলা আসনে ৪,৫ ও ৬ নং ওয়ার্ড হতে প্রার্থী হিসাবে অংশ গ্রহণ করতে যাচ্ছেন। দেশ সেবার এই মহান ব্রত পালনে আমরা কবির সফলতা কামনা করি এবং কবিকে জানাই জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। কবি হৃদয়িনীর সার্বিক মঙ্গল কামনা করি এবং আশাকরি এবারের পৌর নির্বচানে কবি জয়যুক্ত হয়ে সমাজিক উন্নয়নে তার বিশেষ অবদান রাখতে সক্ষম হবেন। একজন সৎ ও যোগ্য ব্যাক্তি হিসাবে যথাযোগ্য মূল্যায়ণ লাভ করবেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ