1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
কর্মচারী শামীমকে হত্যার চেষ্টায়, রাজশাহীতে ঠিকাদারদের মানববন্ধন - dailynewsbangla
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম:
বাগমারায় মাছ চুরি মামলার পর অস্ত্র দিয়ে ফাসানোর চেষ্টা বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচন  প্রার্থীদের মধ্যে পথিক বরাদ্দ  বেশি বেশি বই পড়ুন আলোকিত মানুষ হয়ে আলোকিত সমাজ গড়ে তুলুন– বিভাগীয় কমিশনার বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  সিন্ডিকেটে বরেন্দ্রঞ্চলে ঘন্টায় ঘন্টায় কমছে ধানের দাম দিশেহারা বোরো চাষীরা  দশমিনায় আলোচিত মৌসুমী আক্তার দুলু হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে হেলমেট নাই তো তেল নাই পুলিশের কড়াকড়ি নির্দেশ পাম্পগুলোতে কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা

কর্মচারী শামীমকে হত্যার চেষ্টায়, রাজশাহীতে ঠিকাদারদের মানববন্ধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৩ মার্চ, ২০২১
কর্মচারী শামীমকে হত্যা চেষ্টায় জড়িতদের শাস্তির দাবীতে রাজশাহীতে ঠিকাদারদের মানববন্ধন।

কর্মচারী শামীমকে হত্যা চেষ্টায় জড়িতদের শাস্তির দাবীতে রাজশাহীতে ঠিকাদারদের মানববন্ধন।


মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফ: রাজশাহীর পুঠিয়া উপজেলার দইপাড়া উচ্চ বিদ্যালয়ে ঠিকাদারের কর্মচারীকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার রাজশাহীর প্রথম শ্রেণির ঠিকাদারদের সমন্বয়ে নগরীর গোরহাঙ্গা এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বলা হয় পুঠিয়ার দইপাড়া উচ্চ বিদ্যালয়ে চারতলা নতুন ভবনের কাজ চলছে। রাজশাহীর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর হতে রাজশাহী কোর্ট এলাকার প্রথম শ্রেণির ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্স এই কাজ পান।

বক্তারা বলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম ও তার লেলিয়ে দেয়া বাহিনী ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজারে নিকট একাধিকবার চাঁদা নেন। ম্যানেজার তা ভিডিও করে রাখেন। চলতি মাসের ৯ তারিখ আবারও প্রধান শিক্ষক ও তার বাহিনী টাকা দাবী করেন। সেদিন টাকা না পেয়ে পরের দিন আবারও ম্যানেজার সেলিমের নিকট চাঁদা দাবী করলে তিনি টাকা দিতে অস্বীকার করলে প্রধান শিক্ষক ও তার বাহিনী ম্যানেজর ও কর্মচারীর উপর অতর্কিত হামলা চালায়।

এই হামলায় কর্মচারী শামিম নামের একজন গুরুত্বর আহত হন। এসময়ে শামীমকে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ নিয়ে সেলিম পুঠিয়া থানায় একটি মামলা করেন। বক্তারা বলেন, সরাকরী কোন কাজে চাঁদা দেয়া যাবেনা বলে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এই চাঁদার দাবী এবং মারপিটের কারনে কাজ বন্ধ রয়েছে। এতে প্রকল্পের ব্যয় বৃদ্ধি পাচ্ছে।

সেইসাথে সরকারী অর্থ অপচয় হচ্ছে বলে জানান তারা। তারা আরো বলেন, মামলা হলেও এখনো কেউ গ্রেফতার হয়নি। উপস্থিত ঠিকাদার ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ দ্রুত আসামীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী করেন।

এসময়ে ঠিকাদরী প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স আজিজুল ট্রেডার্স, মেসার্স এ তাহের কন্সট্রাকশন, মেসার্স মুন এন্টাপ্রাইজ, শিমুল রাকা ট্রেডার্স, মেসার্স আসিফ কনস্ট্রটাকশন, সাহিনা এন্টারপ্রাইজ, লিটন এন্টারপ্রাইজ ও মেসার্স এইচ.এম. এস এন্টারপ্রাইজসহ অন্যান্য ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এবং প্রতিনিধিগণ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি রবিউল ইসলাম রবি, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পদাক হুমায়ুন রেজা জেনু, সহ-সভাপতি আজিজুল হক বাঙ্গালী ও নাসির উদ্দিনসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ এবং সাধারণ শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ