1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

ইংল্যান্ডের রানির শোবার ঘর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

সবার শোবার ঘর দেখার ইচ্ছা আমাদের সবসময় হয়তো জাগে না। তবে বিশেষ ব্যক্তির একান্ত সময়গুলো কিভাবে কাটে তা জানার আগ্রহ কমবেশি সবারই আছে। বিশ্বের ক্ষমতাধর একজন মানুষ ইংল্যান্ডের রানি। কেমন হতে পারে তার শোবার ঘর। বাস্তবে না দেখতে পারলেও দেখে নিতে পারি আলোকচিত্রে।

ইংল্যান্ডের রানির আবাসস্থল বাকিংহাম প্যালেস। বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথ সেখানেই থাকেন। রানি থাকেন বলে এ জায়গা অগণিত মানুষের কৌতূহলের কেন্দ্রবিন্দু। বছরের নির্দিষ্ট কিছু সময় এ প্রাসাদের বিভিন্ন অংশ সাধারণ মানুষের দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 

> আরও পড়ুন- পৃথিবীর অদ্ভুত কিছু জাদুঘর

কিন্তু যে জায়গাটিতে কখনোই কোন সাধারণ মানুষ প্রবেশ করতে পারে না তা হলো, রানির নিজস্ব শোবার ঘর। সেখানে শুধু রানির একান্ত আপনজন ও দু’একজন চাকর ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই।

১৯৮২ সালে ম্যাইকেল ফ্যাগান নামক এক ব্যক্তি নিরাপত্তা বেষ্টনি ভেঙে ঢুকে পড়েছিল রানির ঘরে। সেটিই ছিলো সম্ভবত ইতিহাসের সবচেয়ে বড় অঘটন। নিরাপত্তা লঙ্ঘনের সবচেয়ে বড় ঘটনা।

 

সেই প্রথম এবং সম্ভবত শেষ ব্যক্তি সে রানির ঘনিষ্টজন না হয়েও রানির ঘরে ঢুকেছিল। কারণ এরপর থেকে সেখানকার নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করা হয়, যাতে এ ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে।

 

> আরও পড়ুন- বিপজ্জনক প্রবালপ্রাচীরে ঘেরা দ্বীপ

তাই এমন অদ্ভুত শখ যদি কারো থেকে থাকে যে, রানি লোকচক্ষুর অন্তরালে নিজস্ব ভুবনে কেমন করে থাকেন সেটা দেখবেন, তা পাগলামি ছাড়া আর কিছুই নয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ