1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
জবই বিলে পাখি সংরক্ষিত অঞ্চল গড়ে তুলতে বিভাগীয় বন কর্মকর্তার সফর - dailynewsbangla
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
সকল ষড়যন্ত্রকারীদের জবাব দিবে দেশের জনগণ– বগুড়ায় পররাষ্ট্রমন্ত্রী বগুড়ায় এনআরবিসি ব্যাংকের চুরির ঘটনায় গ্রেপ্তার-২ বগুড়ায় নদী থেকে  বালু উত্তোলন করার সময় ভ্রাম্যমান আদালতের অভিযান  দৌলতপুরে শিশু বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক বগুড়ায় ধর্ষণের ঘটনা ধামা চাপা দিতে কিশোরকে হত্যা  অভাবকে হার মানিয়ে মেয়েকে ডাক্তার ছেলেকে ইঞ্জিনিয়ার করলেন দরিদ্র রবি পাহান  বগুড়ায় ট্রাক-অটোরিকশার সংঘর্ষে  চারজন নিহত দশমিনায় কৃষি ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কারবিতরণ  দশমিনায় আরসিসি গার্ডার ব্রিজ ও সংযোগ সড়কের উদ্ধোধন  বগুড়ায় পুকুর থেকে এক কিশোরের মরদেহ উদ্ধার 

জবই বিলে পাখি সংরক্ষিত অঞ্চল গড়ে তুলতে বিভাগীয় বন কর্মকর্তার সফর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন।

আবু বক্কার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ উত্তরবঙ্গ তথা রাজশাহী বিভাগের প্রকৃতির অপার সম্ভাবনাময় নওগাঁর সাপাহার উপজেলায় অবস্থিত জবই বিল। বিগত কয়েক বছর ধরে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাপাহার উপজেলা প্রশাসন, বন বিভাগ ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার প্রচেষ্ঠায় দেশি ও পরিযায়ী পাখি মুখরিত থাকে এ বিলটি। বর্তমানে দেশি ও পরিযায়ী পাখির অবাধ বিচরণ ও নয়নাভিরাম দৃশ্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসুর সমাগম ঘটে জবই বিলে।

বিলটির কোন এক অংশে সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন। এসময় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান সবুজ বিলের পাখি, মৎস ও পর্যটন সম্পকিত বিস্তারিত তাকে জানান।

অন্যান্যের মধ্যে বিভাগীয় বন কর্মকতা, জেলা বন কর্মকর্তা, উপজেলা বন কর্মকর্তা ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। সান্ধায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন বিভাগীয় এই বন কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ