1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
একশ’র বেশি হ্রদ যে উদ্যানে - dailynewsbangla
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা আমের রাজধানী নওগাঁয় এবার আড়াই হাজার কোটি টাকা আম বিক্রির সম্ভাবনা  বগুড়ায় আলী হাসান হত্যা মামলার প্রধান আসামি সবুজ গ্রেফতার বগুড়া আদমদীঘিতে মাদকবিরোধী অভিযানে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার  ভেড়ামারায় আনসার ও ভিডিপি সদস্যদের ব্রিফিং বোয়ালমারীতে একটি স্কুলে তিন শিক্ষকের দেখা পাচ্ছে না শিক্ষার্থীরা একটি ক্লাস করেই বসে থাকতে হয় শিক্ষার্থীদের বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা পলাতক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত মানুষ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী টোকেন চৌধুরীর বিপক্ষে অভিযোগের  ব্যাখ্যা বগুড়া আদমদীঘিতে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু তড়িঘড়ি লাশ দাফনের চেষ্টা

একশ’র বেশি হ্রদ যে উদ্যানে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

লেক বা হ্রদ প্রায় সব উদ্যানেই রয়েছে। কম আর বেশি। তবে ওয়েলসের স্নোডোনিয়া জাতীয় উদ্যানে হ্রদ রয়েছে একশ’র বেশি। দেশের বাইরে গেলে এখান থেকে ঘুরে আসতে পারেন।

 

গ্যারেথ বেলের দেশ ওয়েলেসের উত্তর-পশ্চিমে অবস্থিত সবচেয়ে বড় জাতীয় উদ্যান স্নোডোনিয়া। ওয়েলসের সর্বোচ্চ পাহাড় স্নোডোনিয়াও এখানেই অবস্থিত। আর এই পাহাড়ের নামেই এর নাম।

 

এখানে প্রায় একশ’রও বেশি হ্রদ রয়েছে। এছাড়াও পশ্চিমে রয়েছে সাগর। পুরো এলাকাজুড়ে রয়েছে বন, নদী আর জলপ্রপাত। পাহাড় আর উপত্যাকার সৌন্দর্যও কম নয় এখানে।

 

ওয়েলসের সবচেয়ে বড় প্রাকৃতিক হ্রদ ‘লিন টেজিগ’ এখানেই অবস্থিত। হাইকিং, মাউন্টেইন বাইকিং, সার্ফিং- অ্যাডভেঞ্চারের প্রায় সবগুলো করতে পারবেন এখানে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ