1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
একশ’র বেশি হ্রদ যে উদ্যানে - dailynewsbangla
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কুখ্যাত নারী প্রতারকসহ আটক-৩ রাজশাহীর গোদাগাড়িতে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

একশ’র বেশি হ্রদ যে উদ্যানে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

লেক বা হ্রদ প্রায় সব উদ্যানেই রয়েছে। কম আর বেশি। তবে ওয়েলসের স্নোডোনিয়া জাতীয় উদ্যানে হ্রদ রয়েছে একশ’র বেশি। দেশের বাইরে গেলে এখান থেকে ঘুরে আসতে পারেন।

 

গ্যারেথ বেলের দেশ ওয়েলেসের উত্তর-পশ্চিমে অবস্থিত সবচেয়ে বড় জাতীয় উদ্যান স্নোডোনিয়া। ওয়েলসের সর্বোচ্চ পাহাড় স্নোডোনিয়াও এখানেই অবস্থিত। আর এই পাহাড়ের নামেই এর নাম।

 

এখানে প্রায় একশ’রও বেশি হ্রদ রয়েছে। এছাড়াও পশ্চিমে রয়েছে সাগর। পুরো এলাকাজুড়ে রয়েছে বন, নদী আর জলপ্রপাত। পাহাড় আর উপত্যাকার সৌন্দর্যও কম নয় এখানে।

 

ওয়েলসের সবচেয়ে বড় প্রাকৃতিক হ্রদ ‘লিন টেজিগ’ এখানেই অবস্থিত। হাইকিং, মাউন্টেইন বাইকিং, সার্ফিং- অ্যাডভেঞ্চারের প্রায় সবগুলো করতে পারবেন এখানে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ