1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২২ মে ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে মিথ্যা মামলা দেওয়ায় কাজীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজিদের সেবায় সৌদি যাবেন ৫৩২ কর্মকর্তা। কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু। নাগরপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন। দৌলতপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত কল্পনার ঘর করে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা তাসফিন আব্দুল্লাহ ইসলামী শাসনতন্ত্র দশমিনার উপজেলা শাখার সভাপতিকে ১ মাসের সাজা। দশমনিা বাউফল সড়কে ট্রলি নয়িন্ত্রণ হারেিয় চালকের মৃত্যু। ভুল ব্যাখ্যা দিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি : কাদের। নাগরপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত। শিঘ্রই দৃশ্যমান হবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
বিশ্বের এই সর্ববৃহৎ প্রথম চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার। আজ ১২ ই জানুয়ারি তার শুভ উদ্বোধন সূচনা শুরু হয়েছে।

ভারত থেকে মনোয়ার ইমাম: বিশ্বের এই সর্ববৃহৎ প্রথম চলন্ত রেল হাসপাতাল সেবা চালু করেছেন ভারত সরকার। আজ ১২ ই জানুয়ারি তার শুভ উদ্বোধন সূচনা শুরু হয়েছে। এই খবর জানিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকারের রেল মন্ত্রী পিষূশ গোয়াল। আজ ভারতের অসম রাজ্যে এর বাদারপুর রেলওয়ে স্টেশন থেকে এই পরিষেবা চালু করা হয়েছে। এই রেল হাসপাতাল পরিসেবায় থাকছে অত্যাধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি ও পাঁচটি থিয়েটার রুম অপরেশন জন্য।

এবং অত্যাধুনিক প্রযুক্তির আই সি পরিষেবা ও এট্যাচ বাথরুম এবং দামি দামি ওষুধ পত্র। সঙ্গে থাকছে অত্যাধুনিক প্রযুক্তির অপরেশন জন্য সরমজাম।একই সঙ্গে শীত নিয়ন্ত্রত্রিত বাতাকূল কামরা।এই পরিষেবা ভারত জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। সম্পূর্ন বিনামূল্যে গরিব মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে। এখন থেকে এখান থেকে প্রতি মাসে ২৪, দিন হাসপাতালে পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকারের রেলওয়ে দপ্তর।

এখান থেকে যে কোন অপারেশন বিনামূল্যে করে নিতে পারেন ভারত এর নাগরিক রা। তবে এই পরিষেবা ভারত এর বিভিন্ন যায়গায় ঘুরে ঘুরে ছড়িয়ে দিতে চায় ভারত সরকার। এখানে উন্নত মানের চিকিৎসা সেবা ও ভাল ডাঃ সাহেব এর মাধ্যমে পরিষেবা চালু রাখবে রেলওয়ে পরিসেবা দপ্তর। এই কাজের জন্য ভারত এর প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের লোকসভা র বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর রেল পরিষেবা দপ্তর কে অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ