1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

দশমিনায় ১হাজার ২শত ৫০মিটার রাস্তা নির্মানে অনিয়ম।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: দশমিনা উপজেলায় ব্যাপক অনিয়মের অভিযোগে ১হাজার ২শত ৫০ মিটার রাস্তার কাজ স্থানীয়রা ও এলাকার ব্যবসায়ী মহল বিক্ষোভ প্রদর্শন করে রাস্তার কাজ বন্ধ করে দেয়। স্থানীয় প্রত্যাক্ষদর্শীরা জানান,দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নের নেহালগঞ্জ বাজার থেকে দশমিনা বাউফল প্রদার সড়কের খায়গোরপুল পর্যন্ত ১হাজার ২শত ৫০মিটার রাস্তা নির্মানের কাজ পায় পটুয়াখালীর ইভা কনাক্টাকশন ঠিকাদার প্রতিষ্ঠান।

ইটের সলিংয়ের গুরুত্বপূর্ন ঔই সড়ক নির্মানের জন্য ৬৪লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। নেহালগঞ্জ বাজার সামিতির সাধারন সম্পাদক রেজাউল করিম বলেন,পচাঁ ইট আর বালুর পরিবর্তে কাঁদা দিয়ে রাস্তার কাজ শুরু করে ইভা ঠিকাদার প্রতিষ্ঠান। এ ঘটনায় গত ৩০জুন স্থানীয় আওয়ামীলীগের সভাপতি ,সাধারন সম্পাদক এবং স্থানীয় ব্যবসায়ী সহ শতাধীক লোক দশমিনা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা বরাবর ইভা ঠিকাদার প্রতিষ্ঠানের রাস্তা নির্মানে পচাইট ও বালুর পরিবর্তে কাঁদা মাঠি ব্যবহার করায় অভিযোগ দেয়া হয়।

দশমিনা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অভিযোগের ভিত্তিতে সরেজমিনে তদন্ত করে সত্যতা পায় এবং ১ জুলাই ইভা কনাক্টাকশসকে লিখিত ভাবে ঐসড়কের কাজ না করার নির্দেশ দেন। এর পর কিছুদিন কাজ বন্ধ থাকলেও গত শনিবার ঐ ঠিকাদার প্রতিষ্ঠান আবার কাজ শুরু করলে স্থানীয় রজনৈতিক ব্যাক্তিবর্গ ও ব্যবসায়ী মহল বিক্ষোভ করে কাজ বন্ধ করে দেয়।

বিক্ষোভের কথা শুনে উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা ঘটনা স্থলে গিয়ে রাস্তার কাজে ব্যাপক অনিয়ম পেয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসাঃতানিয়া ফেরদৌস বলেন, ঐ ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে লিখিত চিঠি দেয়া হবে। রাস্তা নির্মান কাজে অনিয়ম করার ব্যাপারে ইভা কনাক্টাকশনের ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধীকার মোঃশামিন হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বিলেন এ কাজে কোন অনিয়ম হয়নি।

দশমিনা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তার কাজ বন্ধ রাখার নির্দেশের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,উন্নয়নমূলক কাজ তাই কারো কথায় বন্ধ করা যাবেনা এতে মানুষের চলাচলে দুর্ভোগ হবে। বর্তমানে ঠিকাদার প্রতিষ্ঠানের অনিয়মের কারনে স্থানীয় জনমনে চাপাক্ষোভ বিরাজমান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ