1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৬ অপরাহ্ন
শিরোনাম:
শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা। দৌলতপুরের নির্মাণাধীন বিল্ডিং ভাংচুর : আহত ২ গৌরবোজ্জ্বল অতীত নিয়ে ১০২ বর্ষে ঢাবি। নাগরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা ভেড়ামারা পৌর এলাকার রাস্তা ধ্বংসকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবিতে বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটির মানববন্ধন মোহনপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের “বিধি ও প্রবিধিমালার প্রয়োগ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  দশমিনায় চাঞ্চল্যকর রমেন আত্মহত্যায় প্ররোচনা মামলায় মূল আসামীসহ গ্রেফতার ৫ ভেড়ামারায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রেলের জমি দখল শীর্ষক সংবাদের প্রতিবাদ জানালেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১

রেলের জমি দখল শীর্ষক সংবাদের প্রতিবাদ জানালেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান


রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিনের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তাঁর বিরুদ্ধে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে ওই সম্মেলন আয়োজন করা হয়। সোমবার দুপুরে স্থানীয় এক কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে মোখছেদুল মোমিন বলেন, রেলওয়ে মন্ত্রনালয়ের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ১৯ জুন দৈনিক যুগান্তর পত্রিকায় ১ম পৃষ্ঠায় ”সারাদেশে রেলওয়ের ৪,১২৭ একর জমি বেহাত, সৈয়দপুরে দখলের মহোৎসব” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে হতে জানতে পারি, মন্ত্রণালয়ে দাখিল করা প্রতিবেদনে আমাকে ভূমিদস্যু হিসেবে উল্লেখ করা হয়েছে।

বলা হয়েছে আমি অবৈধভাবে রেলওয়ের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ, কেপিআই অন্তর্ভূক্ত সৈয়দপুর রেলওয়ে ওয়ার্কসপের ১২ নং গেটের সামনে ২ একর জায়গায় আমার পিতার নামে স্কুল নির্মাণ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ নির্মানসহ রেলওয়ের বাংলো বিক্রি ও বাংলো এলাকায় অবৈধভাবে বেশ কয়েকটি বিল্ডিং নির্মাণ করেছি। যা আদৌ সত্য নয়।

১২নং গেটের আমার পিতার নামে যে স্কুল প্রতিষ্ঠার কথা বলা হয়েছে, সে জায়গাটি মূলতঃ তমা কনস্ট্রাকশনের মালামাল, কর্মচারী থাকা ও অফিস পরিচালনার জন্য নির্মিত ঘর। প্রকল্প শেষে বিভিন্ন ট্রেড ইউনিয়নের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়। যা রেলওয়ের শ্রমিক-কর্মচারীদের সন্তানদের স্বল্প খরচে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য আওয়ামীলীগ ও রেল শ্রমিকের প্রয়াত নেতা আমার বাবা শামসুল হকের নামে ৫০ শতক জায়গার ওপর একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়।

এছাড়া আমার বিরুদ্ধে রেলের জায়গায় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠার কথা বলা হয়েছে। অথচ ওই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয় ১৯৪৮ সালে। যা আমার জন্মের ১৩ বছর আগে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়।
আমার বিরুদ্ধে রেলওয়ে কোয়ার্টারের সিলগালা তালা ভেঙ্গে (বাংলো নং-টি/১৪) অবৈধভাবে বিক্রয়ের যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীণ। বর্তমানে ওই বাংলোতে বসবাস করছেন সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের অবসরপ্রাপ্ত রেডিও গ্রাফার সুলতানা আকতার (নীচতলা)।

উপরের তলায় রেলওয়ের সাবর্ডিনেট কর্মচারীদের স্ত্রীদের সংগঠন ‘মহিলা অঙ্গণ’ এর কার্যক্রম পরিচালিত হচ্ছে। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, কেউ আমার রেলওয়ের একটুকরো জমিও দখলের প্রমান দিতে পারবেন না। তদন্তটি করা হয়েছে মনগড়া তথ্যের ভিত্তিতে। আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো করা হয়েছে সে বিষয়ে তদন্ত কমিটির কেউ আমার কোন মন্তব্য নেননি।

আমাকে রাজনৈতিকভাবে হেয় করতেই একটি কুচক্রীমহল তদন্ত কমিটিকে ভূল তথ্য দিয়েছেন বলে আমি মনে করছি। যদি রেলওয়ের কোন জমি দখল করে থাকি কিংবা অবৈধভাবে রেলওয়ের জমিতে কোন বহুতল ভবন নির্মাণ করে থাকি তাহলে তা অনুসন্ধান করে বের করার জন্য উপস্থিত সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস-চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, প্যানেল মেয়র-১ শাহীন হোসেন, প্যানেল মেয়র-২ আবুল কাশেম দুলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, পৌর কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, কাউন্সিলর মুন্না সরকার, আওয়ামী লীগ নেতা কৃষিবিদ এম এ মুবিন সরকার, ইলিয়াস হোসেন, প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পুসহ উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ৫টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ