1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শীতের শুরুতে ব্যস্ততা পাড় করছে লেপ তোষক তুলা কর্মচারী ও মালিকেরা - dailynewsbangla
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন আ. লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিব বোয়ালমারীতে নুপুর হত্যা মামলার দ্বিতীয় আসামি ৪৯ দিনপর গ্রেপ্তার সালথায় বেগম রোকেয়া দিবস উদযাপিত বোয়ালমারীতে রেলে কাটা পড়ে নারীর মৃত্যু প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি – আলফাডাঙ্গায়  বিএনপি  কর্মী  আটক কসবায় সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে ৩ লক্ষ টাকার গাছ কর্তনের অভিযোগ  সালথায় অসহায় দুঃস্থদের মাঝে জেলা পরিষদের ত্রাণ বিতরণ বোয়ালমারীতে ইউপি সদস্যকে মারধরের ঘটনায় মামলা আ’লীগ নেতা গ্রেপ্তার বোয়ালমারীতে বৌ নিয়ে মারামারির ঘটনায় ১৮ জনের নামে মামলা ৮ ডিসেম্বর দৌলতপুর পাক হানাদার মুক্ত দিবস

শীতের শুরুতে ব্যস্ততা পাড় করছে লেপ তোষক তুলা কর্মচারী ও মালিকেরা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

মাহাবুব আলম: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শীতের শুরুতেই বিভিন্ন রংগের তুলা দিয়ে তৈরি হচ্ছে। লেপ, তোষক কম্বল ও বালিশের চাহিদা বেড়েই চলেছে। এতে করে ব্যস্ত সময় পার করছে উপজেলার তুলা দোকান ও শ্রমিকেরা। উপজেলা পৌর শহরের তুলার দোকান মালিক শীষনার্থ দাসের ১টি মেশিনে ৫/৬ জন শ্রমিক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন তুলা দিয়ে লেপ, তোষক, কম্বল, বালিশ ও জার্যিং তৈরিতে ব্যস্ত সময় পার করছেন। এদিকে আরেক তুলার দোকান মালিক মিলন দাসের মিলের একই অবস্থা। এখানেও ২টি মেশিনে ৭ জন শ্রমিক বিরতীহিন ভাবে উৎপাদন করছে লেপ, বালিশ, কম্বল, তোষক,জার্যিং।

এ বিষয়ে তুলা দোকান মিলন বলেন চলতি বছর খুব ভয়াবহ ভেবে কেটেছে করোনার কারণে। অপর দিকে পর পর তিনটি বন্যা তার কারণে এই বার আগাম শীতের আসবাবপত্র প্রয়োজন হয়ে ওঠেছে সাধারণ মানুষের কাছে। বর্তমান বাজারে সর্বনিম্ন একটি বালিশ ৯০ থেকে ১০০ টাকা, লেপ ১০০০/১২০০ টাকা, তোষক ১০০০/১২০০ টাকা, জার্যিং ২০০০/২৫০০ টাকা করে বিক্রি হচ্ছে। অপরদিকে হাসিরুল নামে এক ক্রেতা বলেন অন্যান্য বছরের চেয়ে এইবার শীতের তাপমাত্রা বেশি মনে হচ্ছে। তাই সাধারণ মানুষ শীতের চাহিদা মেটতে বিভিন্ন গার্মেন্টস দোকান ফুটপাতে বসে থাকা কাপড় দোকানে ভিড় জমাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ