1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন
শিরোনাম:

সৈয়দপুরে উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে ফ্রি-অক্সিজেন সেবা চালু

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিনের উদ্যোগে ফ্রি- অক্সিজেন সেবা চালু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয়ে ভার্চুয়ালে যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাড জাহাঙ্গীর কবির নানাক।

এতে ভার্চুয়ালি বিশেষ অতিথি’র বক্তব্য বলেন নীলফামারী -২ আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। মোখছেদুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য বলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রমিজ আলম, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের পরিচালক ডা. মো. নবিউর রহমান প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, ডা. একেএম খায়রুল বাশার, ডা. রায়হান তারেক, পৌরসভার প্যানেল মেয়র আবুল কাশেম সরকার দুলু, কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জোবায়দুর রহমান শাহীন, নজরুল ইসলাম রয়েল, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্বাভাবিক অবস্থায় রাখতে নিরলসভাবে কাজ করছেন।

দেওয়া হচ্ছে স্বাস্থ্য সেবা ও ত্রান। অথচ বিএনপি কাউকে এক ছটাক চাল বা একটি ট্যাবলেট ও দেয়নি। এছাড়া প্রতিটি মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার জন্য এ সরকার কাজ করছে।তিনি এই সংকটময় মুহূর্তে জনগণের পাশে থাকার জন্য আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

এ কর্মসূচির উদ্যোক্তা মোখছেদুল মোমিন বলেন, এই অক্সিজেন সিলিন্ডারগুলো নিতে হলে রেজিস্টার্ড চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখাতে হবে। আপাতত ২০টি অক্সিজেন সিলিন্ডার, ৬০টি ন্যাজাল ক্যানুলা এবং ১০টি নেবুলাইজার দিয়ে শুরু হয়েছে এ ফ্রি সার্ভিস। প্রয়োজনীয়তা বাড়লে ধীরে ধীরে এসব উপকরণের সংখ্যা আরও বাড়ানো হবে।

তিনি বলেন, সৈয়দপুরের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানাব, যদি করোনা আক্রান্ত কিংবা শ্বাস কস্টের যে কোনো রোগীর প্রয়োজন হয় তবে ০১৭৩৪৪৮৪১০৪ এ হটলাইন নাম্বারে আমাদের অবগত করবেন। আমরা তাঁদের কাছে অক্সিজেন পৌঁছে দেব। ৪০ জন স্বেচ্ছাসেবক আপনাদের সেবায় সময় নিয়োজিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ