1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২২ মে ২০২২, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে মিথ্যা মামলা দেওয়ায় কাজীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজিদের সেবায় সৌদি যাবেন ৫৩২ কর্মকর্তা। কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু। নাগরপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন। দৌলতপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত কল্পনার ঘর করে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা তাসফিন আব্দুল্লাহ ইসলামী শাসনতন্ত্র দশমিনার উপজেলা শাখার সভাপতিকে ১ মাসের সাজা। দশমনিা বাউফল সড়কে ট্রলি নয়িন্ত্রণ হারেিয় চালকের মৃত্যু। ভুল ব্যাখ্যা দিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি : কাদের। নাগরপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত। শিঘ্রই দৃশ্যমান হবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

হবিগঞ্জে শেখ কামাল এরঁ ৭২তম জন্মদিন যথাযোগ্য মর্যাদায় পালন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

শিব্বির আহমদ আরজু, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭২তম জন্মদিন পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ আস্ট) নানান আয়োজনের মধ্যে দিয়ে জন্মদিন পালন করা হয়।

সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও সূরা ফাতেহা পাঠ, সকাল সাড়ে ১০টায় বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও ক্রীড়া সংগঠকদের মধ্যে সম্মাননা প্রদান, ১০টা ৪৫ মিনিটে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন, দুপুর ১টায় কর্মময় জীবনের উপর আলোচনা সভা ও বাদ জোহর মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান গীর্জা/ মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়। এ ছাড়া কর্মের উপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আবুজাহির এমপি, জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ও অ্যাডভোকেট নিলাদ্রি শেখর পুরকায়স্থ টিটুসহ দলীয়ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। সারাদেশের ন্যায় জেলার ৯টি উপজেলায় প্রশাসনের উদ্যোগে এ দিবস পালন করা হয়।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম গ্রহণ করেন শেখ কামাল । তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক। যুদ্ধকালীন সময়ে জেনারেল আতাউল গণি ওসমানীর এইড ডি ক্যাম্প ( এডিসি) হিসেবে কাজ করেন। শেখ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ছিলেন আবাহানী ক্লাবের প্রতিষ্ঠাতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তিনিও মর্মান্তিকভাবে প্রাণ হারান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ