1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ফের বাড়ল সয়াবিন তেলের দাম। - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম:
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালাম বাঁচতে চায় মান্দা থানার বার্ষিক পরিদর্শনে পুলিশ সুপার  মুহাম্মদ রাশিদুল হকের দিকনির্দেশনা  দশমিনায় তিন জেলেকে পাঁচ দিনের কারাদন্ড বগুড়া সান্তাহারে ৭২ হাজার টাকার জাল নোটসহ একজন গ্রেপ্তার বগুড়া  আদমদীঘিতে ট্রাকের ধাক্কায় একজন নিহত ছেলেকে হত্যার জন্য লোক ভাড়া করার অভিযোগ সৎ মার বিরুদ্ধে ১২০ টাকায় পুলিশে চাকুরী খবর পেয়ে ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে বাড়িতে হাজির পুলিশ অফিসার বাংলা মায়ের বদন মলিন হতে দেবনা : জেলা ও দায়রা জজ বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহিদ উদযাপন বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

ফের বাড়ল সয়াবিন তেলের দাম।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
কাজি মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার: দেশে আরেক দফা সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। নতুন করে লিটারপ্রতি দাম ৫ থেকে ৭ টাকা বাড়ানো হয়েছে।
বৃহস্পতিবার (৯ জুন) বাণিজ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে নতুন দাম ঘোষণা করে।
প্রস্তাবিত দাম অনুযায়ী প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৮০ টাকা থেকে ১৮৫ টাকা করা হয়েছে। বোতলজাত সয়াবিন তেল লিটারপ্রতি ১৯৮ থেকে ২০৫ টাকা করা হয়েছে। তবে ৫ লিটারের বোতল তেল ৯৮৫ থেকে ৯৯৭ টাকা করা হয়েছে। এ ছাড়া পাম তেলের দাম কিছুটা কমানো হয়েছে। ১৭২ টাকা থেকে ১৫৮ টাকা করা হয়েছে।
বাণিজ্য মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, প্রতি লিটার খোলা সয়াবিন তেল মিল গেটে ১৮০ টাকা, পরিবেশক পর্যায়ে ১৮২ টাকা এবং খুচরা পর্যায়ে ১৮৫ টাকায় বিক্রি হবে। আর এক লিটারের বোতল মিলে ১৯৫ টাকা, পরিবেশকে ১৯৯ টাকা এবং খুচরায় ২০৫ টাকা, ৫ লিটারের বোতল মিলে ৯৫২ টাকা, পরিবেশকে ৯৭২ টাকা এবং ভোক্তায় ৯৯৭ টাকা।
এ ছাড়া পাম তেল মিলে ১৫৩ টাকা, পরিবেশকে ১৫৫ টাকা এবং খুচরায় ১৫৮ টাকা নির্ধারণ করা হয়ছে।
নির্ধারিত দামের চেয়ে কেউ বেশি দামে বিক্রি করলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ