1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সাংবাদিক রোজিনা'কে হ্যানস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন - dailynewsbangla
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম:
নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন  গ্রেফতার   ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়  তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে  প্রতিপক্ষের উপর হামলা, আহত ৩ বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড

সাংবাদিক রোজিনা’কে হ্যানস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরো চীফঃ প্রথমআলো জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে হ্যানস্তা ও তার উপর মিথ্যা মামলার ও গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন ও র্যালী করেছ। ১৯ তারিখ ( বুধবার) সকাল ১১.৩০ মি. শহীদ কামরুজ্জামান হেনা ( রেলগেট) চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
প্রথমআলোর রোজিনা ইসলাম একজন স্বনামধন্য সিনিয়র সাংবাদিক।

তিনি তাঁর সাংবাদিকতার জন্য জাতীয় ও আন্তর্জাতিক ভাবে পুরস্কৃত হয়েছেন বহুবার। তিনি একজন অনুসন্ধানী রিপোর্টার হিসেবে সুপরিচিত। তাকে পাঁচঘন্টা আটকে রেখে অমানুষিক নির্যাতন ও যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে পেশাজীবী হিসেবে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এই মামলা রোজিনার উপর হয়নি, হয়েছে পুরো সাংবাদিকের উপর মামলা।

তাই সরকার তথা জননেত্রী শেখ হাসিনার কাছে দুর্নীতিবাজদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দের দাবী।
কামরুজ্জামান চত্বরের মানববন্ধনে এসব কথা বলেন রাজশাহী মডেল প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকরা। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও আটকসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মুখরিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় রাজশাহীতে মানববন্ধনের ডাক দেয় রাজশাহী মডেল প্রেসক্লাব। ক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হকের সঞ্চালনায় এই মানবন্ধনে সভাপতিত্বকরেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাতৃভূমির খবর পত্রিকার সিনিয়রস্টাফ রিপোর্টার এম.এ.হাবিব জুয়েল।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোরের আভা২৪ ডট কম নিউজ পোর্টালের সম্পাদক ও সহ-সভাপতি রেজাউল করিম,সাংগঠনিক সম্পাদক ও জাতীয় দৈনিক গনকন্ঠ পত্রিকার ব্যুরো প্রধান লিয়াকত হোসেন,যুগ্ন সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক গনমুক্তির রাজশাহী ব্যুরো চীফ মাজহারুল ইসলাম চপল, আইন বিষয়ক সম্পাদক ও শিক্ষানবিস এ্যাডভোকেট আক্তারুজ্জামান আকাশ, ক্রীড়া সম্পাদক ও দৈনিক বাংলাদেশকন্ঠ পত্রিকার ফটো সাংবাদিক নুর জামাল, নির্বাহী সদস্য ও উত্তরবঙ্গ প্রতিদিনের সহ-বার্তা সম্পাদক রমজান শুভ, নির্বাহী সদস্য ও দৈনিক পাবলিক বাংলার বিশেষ প্রতিনিধি সারোয়ার জাহান বিপ্লব, ভোরের আভার ষ্টাফ রিপোর্টার হারুন দৈনিক গনমুক্তির বাগমারা প্রতিনিধি সহ প্রমুখ সদস্যবৃন্দ।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ আরোও বলেন, প্রতিথযশা নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা বেগম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যা চেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন। উপসচিব জেবুন্নেচ্ছা খানমের নামে স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন।

যা দুর্নীতির একটি বড় প্রমাণ করে। অথচ তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা বা শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে রাজশাহী মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে নিঃশর্তমুক্তি ও উক্ত ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ