1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
২ সপ্তাহ পেছাতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা, হবে অর্ধেক নম্বরে - dailynewsbangla
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
নওগাঁয় ৭ দফা দাবিতে যুব অধিকার পরিষদের মানববন্ধন পোরশায় জামায়াতে ইসলামীর যুব সম্মেলন অনুষ্ঠিত শাজাহানপুরে চোপিনগর উচ্চ বিদ্যালয়ে আন্তঃ শ্রেণি ফুটবল টুর্নামেন্ট শাজাহানপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশন বৃত্তিপ্রাপ্তদের সনদ ও পুরস্কার প্রদান মরহুম সাবেক পৌর চেয়ারম্যান আমিরুল ইসলাম মঞ্জু ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি প্রদান সারিয়াকান্দিতে তরুণ প্রজন্মের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি  বগুড়ায়  আগাম শীতকালীন সবজি চাষে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা বগুড়ায় পিকআপের চাপায় এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু নেচে গেয়ে পালিত হলো মহাদেবপুরে আদিবাসীদের কারাম উৎসব বগুড়ায় “ল” ইয়ার্স কাউন্সিলের আলোচনা সভা অনুষ্ঠিত

২ সপ্তাহ পেছাতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা, হবে অর্ধেক নম্বরে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

২ সপ্তাহ পেছাতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা, হবে অর্ধেক নম্বরে

নিউজ ডেস্কঃ এইচএসসি ও সমমানের স্থগিত হওয়া বিষয়গুলোর পরীক্ষা অর্ধেক প্রশ্ন উত্তরে অনুষ্ঠিত হবে। আর পরীক্ষা ১১ সেপ্টেম্বর থেকে আরও ২ সপ্তাহ পিছিয়ে যাবে।

মঙ্গলবার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপাতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

কোটা সংস্কার আন্দোলনে সৃষ্ট সহিংসতার কারণে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরুর পরিকল্পনা করেছিল শিক্ষা বোর্ডগুলো। কিন্তু পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে এই সময়সূচি বাতিল হচ্ছে। পরীক্ষার্থীরা চান, ইতিমধ্যে যে কয়টি বিষয়ের পরীক্ষা হয়েছে, তার ভিত্তিতে পরীক্ষার ফল প্রকাশ করা হোক।

কারণ হিসেবে পরীক্ষার্থীরা বলছেন, ছাত্র-জনতার আন্দোলনে অনেক পরীক্ষার্থীও আহত হয়েছেন। পড়ালেখায়ও ক্ষতি হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে তারা পরীক্ষায় বসার মতো অবস্থায় নেই।

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩০ জুন। তবে বন্যার কারণে সিলেট শিক্ষা বোর্ড, সিলেট বিভাগের আওতাধীন মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা পরে শুরু হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ