1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নিউইয়র্কে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট জো-বাইডেন। - dailynewsbangla
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অস্ত্র মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার মহাদেবপুর ও বদলগাছী‌তে ‌দিন ব‌্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনু‌ষ্টিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্ধোধন ও সমাপনী বোয়ালমারীতে দুই মাদক কারবারী আটক বোয়ালমারীতে প্রাণিসম্পদ সেবা দায়সারা আয়োজন বোয়ালমারীতে সরকারী অফিসে ঢুকে মারধর ভাংচুরের ঘটনায় দুই যুবকের নামে মামলা দৌলতপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন প্রাণিসম্পদে নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই মেলার আয়োজন। -আকাশ কুমার কুন্ডু  কুষ্টিয়ায় পানিতে ডুবে শিশুসহ ৩ জনের মৃত্যু মহাদেবপুরে পূর্ব শত্রুুতার জের ধরে  বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ

নিউইয়র্কে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট জো-বাইডেন।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার:  নিউইয়র্কে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেন।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে উপস্থিত রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার সন্ধ্যায় ‘আমেরিকান মিউজিয়াম অব নেচারাল হিস্ট্রি’তে আয়োজিত এ অনুষ্ঠানে বাইডেন ও শেখ হাসিনার ‘আলাপও হয়েছে’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।
রাতে হোটেল লোটে প্যালেসে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “দেখা হয়েছে, আলাপ হয়েছে, ছবি হয়েছে। দুই জনই, মিস্টার অ্যান্ড মিসেস বাইডেন, উনারা উনাকে (শেখ হাসিনা) সাদরে স্বাগত জানান। তারপরে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেন।”
তাৎক্ষণিকভাবে আলাপের বিস্তারিত না জানালেও পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আলাপের পরে উনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জিজ্ঞেস করেছি; উনি বলেছেন যে ‘হ্যাঁ, আমি আলাপ করেছি। তাকে আমার দেশে আসার জন্য বলেছি এবং তিনি সেগুলো শুনেছেন’।”
মোমেন জানান, প্রেসিডেন্ট বাইডেন জানতে চেয়েছিলেন জাতিসংঘ অধিবেশনে এটাই শেখ হাসিনার প্রথম অংশগ্রহণ কিনা। জবাবে শেখ হাসিনা তাকে জানান, এবার নিয়ে তার ১৮ বার হল।
সালের ২৬ সেপ্টেম্বর জাতিসংঘ সদরদপ্তরে শান্তিরক্ষা কার্যক্রম নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পশে জো বাইডেন, তখন তিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট।
২০১৪ সালের ২৬ সেপ্টেম্বর জাতিসংঘ সদরদপ্তরে শান্তিরক্ষা কার্যক্রম নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পশে জো বাইডেন, তখন তিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনা চার মেয়াদ মিলিয়ে ১৯ বছর বাংলাদেশ সরকারের নেতৃত্ব দিচ্ছেন। গণতান্ত্রিক বিশ্বে সবচেয়ে দীর্ঘ দিন নির্বাচিত সরকারপ্রধান হিসেবে দায়িত্ব পালন করা নারী নেতা তিনি।
আর ডনাল্ড ট্রাম্পকে নির্বাচনে হারিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া জো বাইডেন ২০২১ সালের ২০ জানুয়ারি শপথ নেন। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এ বছর তিনি দ্বিতীয়বারের মত জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নিচ্ছেন।
জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ফাঁকে বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠক আর কর্মসূচিতে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।
বুধবার জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের উদ্যোগে গঠিত ‘চ্যাম্পিয়নস গ্রুপ অফ গ্লোবাল ক্রাইসিস রেসপন্স’ (জিসিআরজি) আয়োজিত গোলটেবিল বৈঠকেও অংশ নেন শেখ হাসিনা।
ইউক্রেইনে যুদ্ধ শুরুর পর রাশিয়া আর পশ্চিমা দেশগুলোর পাল্টাপাল্টি নিষেধাজ্ঞা দেশে দেশে মানুষকে কতটা কষ্টে ফেলেছে, সেই চিত্র তুলে ধরে পরিত্রাণের জন্য পাঁচ দফা প্রস্তাব তিনি তুলে ধরেন।
এছাড়া টেকসই আবাসনের উপর আয়োজিত ইউএন-হ্যাবিটেটের উচ্চ পর্যায়ের এক বৈঠকেও অংশ নেন প্রধানমন্ত্রী। কেউ গৃহহীন থাকবে না – এমন একটি বিশ্ব গড়তে সেখানে রাষ্ট্রনেতাদের প্রতি আহ্বান জানান তিনি।
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে শেখ হাসিনা বক্তৃতা করবেন ২৩ সেপ্টেম্বর, এ বিশ্বসভায় এবারও তিনি বাংলাদেশের মানুষের বক্তব্য তুলে ধরবেন বাংলায়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ