1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:০৯ পূর্বাহ্ন

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে সালথায় বাজার মনিটরিং

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার জয়কালী বাজার ও সালথা বাজার মনিটরিং করা হয়।

বিধান মন্ডল সালথা ফরিদপুর প্রতিনিধি: পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে সারা দেশের ন্যায় ফরিদপুরের সালথায় উপজেলা প্রশাসন ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে এই বাজার মনিটরিং করা হয়েছে। বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার জয়কালী বাজার ও সালথা বাজার মনিটরিং করা হয়।

জানা যায়, বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরও কৃত্রিম সংকট সৃষ্টির কারণ দেখিয়ে অধিক মুনাফা করার অভিপ্রায়ে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য রাখা হচ্ছে।

এছাড়া ব্যবসায়ীরা স্থানীয় বাজার থেকে বিনা রশিদে পেঁয়াজ ক্রয় করে ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে অধিক চড়া মূল্যের কথা বলে ক্রেতা সাধারণকে ঠকিয়ে লাভবান হচ্ছে। বাজার পরিদর্শনকালে সালথা বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করে এবং বিনা রশিদে ব্যবসায়ীদের কাছে পেঁয়াজ বিক্রি করায় একজন আড়তদারকে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯” মতে ৫০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়েছে।

সকল আড়তদারকে চালান রশিদের মাধ্যমে কেনাবেচা করা এবং দোকানে মূল্য তালিকা টাঙ্গানোর জন্য সতর্ক করা হয়েছে। পাশাপাশি ক্রেতা সাধারণকে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কেনার জন্য অনুরোধ করা হয়েছে।

এ সময় সালথা উপজেলা কৃষি অফিসার জনাব জীবাংশু দাস; ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব
মোঃ সোহেল শেখ; সালথা বাজার বণিক সমিতির সভাপতি জনাব ফারুকুজ্জামান ফকির মিয়া ও সাধারণ সম্পাদক জনাব বাচ্চু মিয়াসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের এই বাজার মনিটরিং সকল হাট-বাজারে অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ