1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

ফরিদপুরের সালথায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
বৃহস্পতিবার বিকাল ৪টায় বড় খারদিয়া গ্রামের কুমার নদীতে এ নৌকা বাইচ আয়োজন করেন এলাকাবাসী।

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের সালথা উপজেলার খারদিয়ায় গ্রাম- বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় বড় খারদিয়া গ্রামের কুমার নদীতে এ নৌকা বাইচ আয়োজন করেন এলাকাবাসী।

আশপাশের বিভিন্ন এলাকা থেকে বৃদ্ধ ও শিশুসহ বিভিন্ন বয়সের কয়েক হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন। উক্ত নৌকা বাইচে ছোট-বড় ৭টি নৌকা অংশগ্রহণ করেন। এরমধ্যে তামারহাজীর নৌকাটি চ্যাম্পিয়ন হয়েছে।

নৌকা বাইচ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আছাদ মাতুব্বার, প্রানী সম্পদ অফিসার ডাঃ মোঃ সাখাওয়াত হোসেন, সালথা থানার তদন্ত অফিসার সুব্রত গোলদার, পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী, ইউপি চেয়ারম্যান আবুল খায়ের মুন্সী। আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান টুকু ঠাকুর, রফিক মোল্যা, স্থানীয় যুবনেতা ফরিদ হোসেন প্রমূখ।

এসময় অতিথিদের কাছ থেকে নৌকা বাইচে বিজয়ীরা পুরস্কার তুলে নেন। উল্লেক্ষ্য একটা সময় নৌকা বাইচ ছিল গ্রাম-বাংলার মানুষের বিনোদনের অন্যতম অংশ। আধুনিক নাগরিক সভ্যতার কারণে প্রায়ই কমে যাচ্ছে নৌকা বাইচের আয়োজন। হারানো এই ঐতিহ্য ফিরিয়ে আনতে মানুষের বিনোদনের জন্য আয়োজন করা হয় এই নৌকা বাইচের।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ