1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

নীলফামারীর টুপামারী ইউনিয়নে ৯ বছর পর নির্বাচনে ভোটগ্রহণ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী সদর উপজেলার ৫ নম্বর টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৮ টা থেকে ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয় যা বিরতিহীনভানে চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণের শুরুতে উপস্থিত কম হলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এদিকে করোনার সময়ে সামাজিক দুরুত্ব মেনেই এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকল প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, আনসার ও আইন শৃংখলা বাহিনীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়। রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্র জানায়, নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান পদে তিনজন, নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য হিসেবে ৩৯জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য হিসেবে ১৭জন রয়েছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামীলীগের শাহ আবুল কাশেম (নৌকা) ও বিএনপি’র সাইদুর রহমান মজনু (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকির (চশমা) মার্কা নির্বাচন করছেন। ৯টি কেন্দ্রে কক্ষ সংখ্যা ৫৮টি। প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ৯ জন, পুলিং অফিসার ছিলেন ১১৬ জন, আইন শৃঙ্খলা রক্ষায় ৫টি গুরুত্বপূর্ন কেন্দ্রে প্রতিটি একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ৮ জন সদস্য এবং ৪টির সাধারণ কেন্দ্রের প্রতিটিতে ১জন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ৭ জন ও প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্য নিয়োজিত ছিলেন।

এছাড়া ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ৩টি মোবাইল টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন। কেন্দ্র গুলোতে দেখা যায়, ভোটারদের মধ্যে দেখা যায় উৎসাহ-উদ্দীপনা ভোটের মাধ্যমে ভোট গ্রহন হয়েছে।
পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি। উক্ত ইউনিয়নের দোগাছি গ্রামের গৃহিনী লাবলী বেগম(৫০) বলেন, ভোটার অনেক আগোত হইছি। কিন্তু ভোট দিবার পারি নাই। আজকে প্রথম ভোট দেমো। খুব আনন্দ লাগছে।

একই এলাকার কৃষক লিয়াকত আলী (৬০) বলেন, ৯ বছর ৬মাস পর ভোট দিতে পারলাম। নির্বাচন না হওয়ায় গত ৯ বছর ধরে এ ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন মছিরত আলী শাহ ফকির। তিনি বলেন, আমারও ভালো লাগছে যে, শেষ পর্যন্ত সীমানা জটিলতার অবসান হয়ে নির্বাচন হচ্ছে। সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানীং কর্মকর্তা আফতাব উজ্জামান জানান, টুপামারী ইউনিয়নে ২০ হাজার ৯৯৭জন ভোটার রয়েছেন। এরমধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫জন এবং ১০ হাজার ৭৬২জন পুরুষ ভোটার রয়েছেন। এর আগে ২০১১সালের ৫ জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬হাজার ৫৯৮জন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল। উল্লেখ্য ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ইউনিয়নটির সীমার জটিলতার কারণে ভোট গ্রহন স্থগিত ছিল। কিন্তু শাহ্ধসঢ়; আবুল কাশেম নামের একজনের রীট আবেদনের উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন নির্বাচনী তফশিল ঘোষনা করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!