1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

নুরুল ইসলাম মোল্লা,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি: স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ মঙ্গলবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির আর্থিক সহযোগিতায় মাদারীপুর লিগ্যাল এইড অ্যাসোসিয়েশনের বাস্তবায়নে উপজেলা সম্মেলনকক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ও বক্তব্য বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, ইউএনডিপির জেলা ফ্যাসিলিটেটর মালিক শামীম আখতার, প্রকল্পের জেলা সমন্বয়কারী আবু হেনা মোস্তফা, উপজেলা সমন্বয়কারী রুবিনা বেগম, বগারচর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু , নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার , সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, ইউপি সচিব শরিয়তুজ্জামান, ইউপি সচিব বজলুল করিম, ইউপি সচিব এসএম আমিন, গ্রাম আদালত সহকারী সুমন মিয়া ও শামীম মিয়া, নরুন্নবী , সুলতানা , শিশির মিয়া প্রমুখ।

প্রশিক্ষণে ৭ টি ইউনিয়নের চেয়ারম্যান,সচিব, বিভিন্ন ইউনিয়নের গ্রাম আদালত সহকারী বৃন্দ অংশগ্রহণ করেন। গ্রাম আদালতের মাধ্যমে গ্রামে বিরোধ নিস্পত্তি গ্রমেই করা, ছোট-খাটো ফৌজদারী ও দেওয়ানী বিরোধ স্থানীয়ভাবে মীমাংসার জন্য বলা হয়। গ্রাম আদালতে যেতে স্থানীয় জনসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য জনপ্রতিনিধিদের উপর জোর তাগিদ দেওয়া হয়। মাত্র ১০ টাকায় ফৌজদারী মামলা ও ২০ টাকায় দেওয়ানী মামলার মাধ্যমে এসব বিরোধ নিস্পত্তি করতে পারবে গ্রাম আদালত।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ