1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - dailynewsbangla
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ইজিবাইক চাপায় শিশু নিহত বোয়ালমারীতে সরকারী রাস্তার কাছ কর্তন ও ফসলি জমির মাটি কাটার অভিযোগ  রাজশাহীর বাগমারায় আওয়ামীলীগ নেতার ছত্রছায়ায় শিবির সভাপতি স্বাস্থ্যসম্মত খাদ্য সরবরাহ নিশ্চিত করতে জনউদ্যোগ সংগঠনের সংবাদ সম্মেলন বীর মুক্তিযোদ্ধা ডাঃ ইমদাদুল হক আর নেই জাতীয় নির্বাচনকে সামনে রেখে ঐক্যের ডাক দিলেন টোকেন চৌধুরী পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ  বোয়ালমারীতে ১০২টি প্রাথমিক বিদ্যালয়ের ৪৭ জন প্রধান শিক্ষকেরর পদ শূন্য জীবনতরী সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র প্রদান বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষ, বিশ্ব মুসলিমের জন্য দোয়া

বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

নুরুল ইসলাম মোল্লা,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি: স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ মঙ্গলবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির আর্থিক সহযোগিতায় মাদারীপুর লিগ্যাল এইড অ্যাসোসিয়েশনের বাস্তবায়নে উপজেলা সম্মেলনকক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ও বক্তব্য বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, ইউএনডিপির জেলা ফ্যাসিলিটেটর মালিক শামীম আখতার, প্রকল্পের জেলা সমন্বয়কারী আবু হেনা মোস্তফা, উপজেলা সমন্বয়কারী রুবিনা বেগম, বগারচর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু , নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার , সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, ইউপি সচিব শরিয়তুজ্জামান, ইউপি সচিব বজলুল করিম, ইউপি সচিব এসএম আমিন, গ্রাম আদালত সহকারী সুমন মিয়া ও শামীম মিয়া, নরুন্নবী , সুলতানা , শিশির মিয়া প্রমুখ।

প্রশিক্ষণে ৭ টি ইউনিয়নের চেয়ারম্যান,সচিব, বিভিন্ন ইউনিয়নের গ্রাম আদালত সহকারী বৃন্দ অংশগ্রহণ করেন। গ্রাম আদালতের মাধ্যমে গ্রামে বিরোধ নিস্পত্তি গ্রমেই করা, ছোট-খাটো ফৌজদারী ও দেওয়ানী বিরোধ স্থানীয়ভাবে মীমাংসার জন্য বলা হয়। গ্রাম আদালতে যেতে স্থানীয় জনসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য জনপ্রতিনিধিদের উপর জোর তাগিদ দেওয়া হয়। মাত্র ১০ টাকায় ফৌজদারী মামলা ও ২০ টাকায় দেওয়ানী মামলার মাধ্যমে এসব বিরোধ নিস্পত্তি করতে পারবে গ্রাম আদালত।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ