1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ইংল্যান্ডের রানির শোবার ঘর - dailynewsbangla
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বাগমারায় মাছ চুরি মামলার পর অস্ত্র দিয়ে ফাসানোর চেষ্টা বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচন  প্রার্থীদের মধ্যে পথিক বরাদ্দ  বেশি বেশি বই পড়ুন আলোকিত মানুষ হয়ে আলোকিত সমাজ গড়ে তুলুন– বিভাগীয় কমিশনার বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  সিন্ডিকেটে বরেন্দ্রঞ্চলে ঘন্টায় ঘন্টায় কমছে ধানের দাম দিশেহারা বোরো চাষীরা  দশমিনায় আলোচিত মৌসুমী আক্তার দুলু হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে হেলমেট নাই তো তেল নাই পুলিশের কড়াকড়ি নির্দেশ পাম্পগুলোতে কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা

ইংল্যান্ডের রানির শোবার ঘর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

সবার শোবার ঘর দেখার ইচ্ছা আমাদের সবসময় হয়তো জাগে না। তবে বিশেষ ব্যক্তির একান্ত সময়গুলো কিভাবে কাটে তা জানার আগ্রহ কমবেশি সবারই আছে। বিশ্বের ক্ষমতাধর একজন মানুষ ইংল্যান্ডের রানি। কেমন হতে পারে তার শোবার ঘর। বাস্তবে না দেখতে পারলেও দেখে নিতে পারি আলোকচিত্রে।

ইংল্যান্ডের রানির আবাসস্থল বাকিংহাম প্যালেস। বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথ সেখানেই থাকেন। রানি থাকেন বলে এ জায়গা অগণিত মানুষের কৌতূহলের কেন্দ্রবিন্দু। বছরের নির্দিষ্ট কিছু সময় এ প্রাসাদের বিভিন্ন অংশ সাধারণ মানুষের দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 

> আরও পড়ুন- পৃথিবীর অদ্ভুত কিছু জাদুঘর

কিন্তু যে জায়গাটিতে কখনোই কোন সাধারণ মানুষ প্রবেশ করতে পারে না তা হলো, রানির নিজস্ব শোবার ঘর। সেখানে শুধু রানির একান্ত আপনজন ও দু’একজন চাকর ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই।

১৯৮২ সালে ম্যাইকেল ফ্যাগান নামক এক ব্যক্তি নিরাপত্তা বেষ্টনি ভেঙে ঢুকে পড়েছিল রানির ঘরে। সেটিই ছিলো সম্ভবত ইতিহাসের সবচেয়ে বড় অঘটন। নিরাপত্তা লঙ্ঘনের সবচেয়ে বড় ঘটনা।

 

সেই প্রথম এবং সম্ভবত শেষ ব্যক্তি সে রানির ঘনিষ্টজন না হয়েও রানির ঘরে ঢুকেছিল। কারণ এরপর থেকে সেখানকার নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করা হয়, যাতে এ ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে।

 

> আরও পড়ুন- বিপজ্জনক প্রবালপ্রাচীরে ঘেরা দ্বীপ

তাই এমন অদ্ভুত শখ যদি কারো থেকে থাকে যে, রানি লোকচক্ষুর অন্তরালে নিজস্ব ভুবনে কেমন করে থাকেন সেটা দেখবেন, তা পাগলামি ছাড়া আর কিছুই নয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ