1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ঈদের ছুটিতে পান্থমাই - dailynewsbangla
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালমারীতে সরকারী রাস্তার কাছ কর্তন ও ফসলি জমির মাটি কাটার অভিযোগ  রাজশাহীর বাগমারায় আওয়ামীলীগ নেতার ছত্রছায়ায় শিবির সভাপতি স্বাস্থ্যসম্মত খাদ্য সরবরাহ নিশ্চিত করতে জনউদ্যোগ সংগঠনের সংবাদ সম্মেলন বীর মুক্তিযোদ্ধা ডাঃ ইমদাদুল হক আর নেই জাতীয় নির্বাচনকে সামনে রেখে ঐক্যের ডাক দিলেন টোকেন চৌধুরী পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ  বোয়ালমারীতে ১০২টি প্রাথমিক বিদ্যালয়ের ৪৭ জন প্রধান শিক্ষকেরর পদ শূন্য জীবনতরী সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র প্রদান বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষ, বিশ্ব মুসলিমের জন্য দোয়া আ. লীগ যে ওয়াদা করে তা রক্ষা করে: প্রধানমন্ত্রী

ঈদের ছুটিতে পান্থমাই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

সামনেই তো ঈদুল আজহার ছুটি। ইচ্ছে করলে ঘুরে আসতে পারেন কোথাও থেকে। যেতে পারেন সিলেটে। সিলেটের অনেক স্থানের মধ্যে পান্থমাইও গুরুত্বপূর্ণ। জেনে নিন পান্থমাই সম্পর্কে-

পান্থমাই

পান্থমাই ঝরনা ভারতে অবস্থিত। তবে এর সৌন্দর্য পুরোটাই বাংলাদেশ থেকে দেখা যায়। এর অসম্ভব সৌন্দর্য দেখে আপনি অভিভূত হবেন।

 

বৈশিষ্ট্য

এ ঝরনার বৈশিষ্ট্য হচ্ছে- এটা পাহাড়ি ঢল বেয়ে পাথরের মধ্য দিয়ে সজোরে প্রবাহিত হয়। বেশ গর্জন করতে থাকে। এ ঝরনার পানি পুরোটাই বাংলাদেশে প্রবাহিত হয়। গড়িয়ে পড়া পানিতেই তৈরি হয়েছে ছোট নদী। স্থানীয়রা একে ছড়া বলে। আর পান্থমাই জলপ্রপাত এ দেশ থেকে বিচ্ছিন্ন বলে একে ফাটা ছড়া বা ঝরনা বলা হয়। এছাড়া পান্থমাই গ্রামের চারপাশ খুব চমৎকার। এখানে রয়েছে বড় একটি খেলার মাঠ।

যাতায়াত

রাজধানী ঢাকাসহ দেশের যেকোনো জেলা থেকে যেতে হবে সিলেট শহরে। বিমানবন্দর রোড দিয়ে অটোরিকশায় পান্থমাইয়ের পথ। ভাড়া করার সময় খেয়াল রাখবেন। তা না হলে অতিরিক্ত ভাড়া গুনতে হবে।

 

থাকা

পান্থমাই থাকার তেমন ভালো ব্যবস্থা নেই। তবে সিলেট শহরে অনেক হোটেল-মোটেল রয়েছে। ৩শ’ থেকে শুরু করে ৬ হাজার টাকা পর্যন্ত রুম ভাড়া পাওয়া যায় সিলেটে। নিরাপত্তাব্যবস্থাও ভালো।

খাওয়া

পান্থমাই যাওয়া সময় সিলেট থেকে খাবার নিয়ে যেতে পারেন। ওখানে বাজার থাকলেও দুপুরে খাওয়ার তেমন ব্যবস্থা নেই। তবে চাইলে স্থানীয়দের রান্না করা রেস্টুরেন্টে যেতে পারেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ