1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
পটুয়াখালী নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম:

পটুয়াখালী নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

পটুয়াখালী প্রতিনিধি শম্ভু সাহা: পটুয়াখালী জেলা শহরের পৌর নিউমার্কেটে গত বুধবার দিবাগত গভীর রাতে বৃহস্পতিবার (৭-সেপ্টেম্বর-২০২১ ইং) তারিখ রাত আনুমানিক ৪ টার সময় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের ঘটনায় মুদি-মনোহরি দোকান, চালের আরৎ, হার্ডওয়ারি দোকান, খাবার হোটেল, লোহার দোকান, পানের দোকান সহ অনান্য ব্যাবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যাবসায়ীদের ধারনা।

ঘটনার খবর পেয়ে, পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।এসময় প্রশাসনিক কর্মকর্তারা জানান, আগুন নিয়ন্ত্রনে আনতে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স পটুয়াখালী, আমতলী ও বাকেরগন্জের ৪ টি ইউনিট কাজ করছে।

এছাড়াও রেড-ক্রিসেন্ট সোসাইটি পটুয়াখালী ইউনিট উদ্ধার অভিযানে সহযোগিতা করছে।তবে ক্ষয়ক্ষতির পরিমান সুনির্দিষ্ট ভাবে এখনো বলা যাচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার মোঃ মোহাম্মদ শহিদুল্লাহ জানান, পটুয়াখালী ও বরিশাল পায়রা স্টেশনের ৬ টি ইউনিট ও স্থানীয় প্রশাসনের যৌথ তৎপরতায় অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এখনো অগ্নি কান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান সুনির্দিষ্ট বলা যাচ্ছে না।

এ ব্যাপারে ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের বরিশাল অঞ্চলের উপ-পরিচালক মমতাজ উদ্দিন বলেন,পটুয়াখালী ফায়ার স্টেশনের অধীনে ৪ টি ইউনিট অগ্নিকান্ডকে নিয়ন্ত্রনে আনতে না পেরে বরিশাল অঞ্চলকে অবগত করলে আমার অধিনে আরও দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘন্টাব্যাপি তৎপরতা চালিয়ে অগ্নিকান্ড নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। তিনি আরো বলেন, অগ্নিকান্ডের সূত্রপাত কোথা থেকে হয়েছে এখনো জানা যায়নি।

স্থানীয় ব্যাবসায়ীদের ধারনা রাতের আধারে কিভাবে আগুন লাগলো কেহই জানিনা তবে রহস্য জনক ভাবে এঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ