1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
জবই বিলে পাখি সংরক্ষিত অঞ্চল গড়ে তুলতে বিভাগীয় বন কর্মকর্তার সফর - dailynewsbangla
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম:
সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন আ. লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিব বোয়ালমারীতে নুপুর হত্যা মামলার দ্বিতীয় আসামি ৪৯ দিনপর গ্রেপ্তার সালথায় বেগম রোকেয়া দিবস উদযাপিত বোয়ালমারীতে রেলে কাটা পড়ে নারীর মৃত্যু প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি – আলফাডাঙ্গায়  বিএনপি  কর্মী  আটক কসবায় সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে ৩ লক্ষ টাকার গাছ কর্তনের অভিযোগ  সালথায় অসহায় দুঃস্থদের মাঝে জেলা পরিষদের ত্রাণ বিতরণ বোয়ালমারীতে ইউপি সদস্যকে মারধরের ঘটনায় মামলা আ’লীগ নেতা গ্রেপ্তার বোয়ালমারীতে বৌ নিয়ে মারামারির ঘটনায় ১৮ জনের নামে মামলা ৮ ডিসেম্বর দৌলতপুর পাক হানাদার মুক্ত দিবস

জবই বিলে পাখি সংরক্ষিত অঞ্চল গড়ে তুলতে বিভাগীয় বন কর্মকর্তার সফর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন।

আবু বক্কার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ উত্তরবঙ্গ তথা রাজশাহী বিভাগের প্রকৃতির অপার সম্ভাবনাময় নওগাঁর সাপাহার উপজেলায় অবস্থিত জবই বিল। বিগত কয়েক বছর ধরে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাপাহার উপজেলা প্রশাসন, বন বিভাগ ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার প্রচেষ্ঠায় দেশি ও পরিযায়ী পাখি মুখরিত থাকে এ বিলটি। বর্তমানে দেশি ও পরিযায়ী পাখির অবাধ বিচরণ ও নয়নাভিরাম দৃশ্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসুর সমাগম ঘটে জবই বিলে।

বিলটির কোন এক অংশে সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন। এসময় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান সবুজ বিলের পাখি, মৎস ও পর্যটন সম্পকিত বিস্তারিত তাকে জানান।

অন্যান্যের মধ্যে বিভাগীয় বন কর্মকতা, জেলা বন কর্মকর্তা, উপজেলা বন কর্মকর্তা ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। সান্ধায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন বিভাগীয় এই বন কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ