1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
রাসিক মেয়রের সহযোগিতায় হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী জেসমিন খাতুন আসন্ন উপ-নির্বাচনে মহিলা সমর্থকদের রাসেলের পক্ষে ভোট প্রার্থনা ও পথসভা মহাদেবপুরে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত দশমিনায় চলছে পূজা মন্ডপে প্রস্তুুতি, ব্যস্ত সময় পার করছে মৃৎ শিল্পীরা দশমিনায় ইউপি সচিব ও তথ্য সেবক এর বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ দৌলতপুরে বাদশাহ্ এমপি’কে বরণ করতে হাজারো মানুষের ঢল দশমিনায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় আপীল বিভাগ খুনীদের ফাঁসি বহাল উৎসবমুখর পরিবেশে নওগাঁয় আদিবাসী উড়াও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব পালিত চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন পটুয়াখালী জেলা পরিষদ কর্তৃক স্থাপিত বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন

জবই বিলে পাখি সংরক্ষিত অঞ্চল গড়ে তুলতে বিভাগীয় বন কর্মকর্তার সফর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন।

আবু বক্কার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ উত্তরবঙ্গ তথা রাজশাহী বিভাগের প্রকৃতির অপার সম্ভাবনাময় নওগাঁর সাপাহার উপজেলায় অবস্থিত জবই বিল। বিগত কয়েক বছর ধরে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাপাহার উপজেলা প্রশাসন, বন বিভাগ ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার প্রচেষ্ঠায় দেশি ও পরিযায়ী পাখি মুখরিত থাকে এ বিলটি। বর্তমানে দেশি ও পরিযায়ী পাখির অবাধ বিচরণ ও নয়নাভিরাম দৃশ্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসুর সমাগম ঘটে জবই বিলে।

বিলটির কোন এক অংশে সরকারি ভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভভাবনা দেখতে মঙ্গলবার বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান বিলটিতে সফরে আসেন। এসময় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান সবুজ বিলের পাখি, মৎস ও পর্যটন সম্পকিত বিস্তারিত তাকে জানান।

অন্যান্যের মধ্যে বিভাগীয় বন কর্মকতা, জেলা বন কর্মকর্তা, উপজেলা বন কর্মকর্তা ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। সান্ধায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন বিভাগীয় এই বন কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ