1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
পটুয়াখালীতে  টর্নেডোর আঘাতে  লন্ডভন্ড  চরপাড়ার কিছু অংশ; নিহত ০১ কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত।

সৈয়দপুরে জলাবদ্ধতা নিরসনে ড্রেন পরিষ্কারে পৌরসভার কার্যকর উদ্যোগ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

রেজা মাহমুদ,সৈয়দপুর: গত বছরের জলাবদ্ধতার তিক্ত অভিজ্ঞতা থেকে এ বছর বর্ষা মৌসুমের আগেই ড্রেনেজ ব্যবস্থা উন্নতির কাজ শুরু করেছে নীলফামারীর সৈয়দপুর পৌর প্রশাসন। এ জন্য নব নির্বাচিত মেয়র রাফিকা আকতার জাহানসহ পৌর পরিষদকে সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী।

পৌরবাসীর জন্য সবচেয়ে বড় অভিশাপ হচ্ছে ড্রেনেজব্যবস্থা। কেননা পৌর এলাকায় যেসব ড্রেন নির্মাণ করা হয়েছে সেগুলো নিয়মিত পরিষ্কারে দীর্ঘদিন ধরে তেমন কোনো তৎপরতা চোখে পড়েনি। এতে বন্ধ হয়ে যায় পানিনিষ্কাশন পথগুলো। ত্রুটি রয়েছে বর্জ্য ব্যবস্থাপনাতেও।

ফলে প্রতি বছর বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই পানিতে ডুবে যায় রাস্তাঘাট। সৃষ্টি হয় ভয়াবহ জলাবদ্ধতা। গত বছর পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করে। সেসময় বৃষ্টির কারণে শহরে যে জলাবদ্ধতারসৃষ্টি হয়েছিল তা ভেবে এ বছরও শংকিত হয়ে পড়ে পৌরবাসী।কিন্তু তাদের সে শংকা দুর করে নব নির্বাচিত মেয়র রাফিকা আকতার জাহান দায়িত্ব নিয়েই অগ্রাধিকার ভিত্তিতে গত সপ্তাহে ড্রেন পরিস্কার কার্যক্রম উদ্বোধন করেন।

এর পর থেকে পুরোদমে চলছে ছোট-বড় সব ড্রেন পরিস্কারের কাজ। এতে
পৌরবাসীরা বলছেন, ড্রেনেজ সমস্যা দ্রুত কাটিয়ে উঠতে পারলে আসন্ন বর্ষা মৌসুমে হয়ত জলাবদ্ধতার ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া যাবে। সৈয়দপুরের সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম বলেন, বর্ষা মৌসুমের আগে পৌর পরিষদ ড্রেনগুলো পরিস্কারের যে উদ্যোগ নিয়েছে সত্যিই তা প্রশংসার দাবি রাখে।

তবে পরিস্কারের পর আবর্জনা ফেলে যাতে আবার নিস্কাশন পথ বন্ধ না হয় সেজন্য আমদেরকেও সচেতন হতে হবে। পৌরমেয়র রাফিকা আকতার জাহান বলেন, বিগত বছরগুলোর মত যাতে শহর জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি না হয় সে জন্য দায়িত্ব নিয়েই ড্রেন পরিস্ককার কাজে হাত দিয়েছি। তিনি ড্রেনে আবর্জনা না ফেলার জন্য পৌরবাসীরদের অনুরোধ জানান। যাতে তাদেরকেই এর খেসারত দিতে না হ

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ