1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড বোয়ালমারীতে  সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ণ সংক্রান্ত আলোচনা বগুড়া সান্তাহারে  নারী মাদক  ব্যবসায়ী গ্রেপ্তার দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মধ্যে ১ জন প্রর্থীর মনোনায়ন অবৈধ ঘোষনা।  ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারে পর্যটকদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা সভা  বোয়ালমারীতে  অবৈধ জাল জব্দ পুড়িয়ে ধ্বংস  বগুড়া জেলা পুলিশ আবারো রাজশাহী রেঞ্জে পর্যালোচনায় আবারও শ্রেষ্ঠ  বগুড়া আদমদীঘিতে তাপদাহে বেড়েছে রোগের প্রাদুর্ভাব

দশমিনায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১

মো. বেল্লাল হোসেন, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি:
প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দশমিনা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের মাঠে শুরু হওয়া এ প্রদর্শনী দিনব্যাপী চলবে।

দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আল-আমিন এর সভাপতিত্বে ডা. আতিকুর রহমান এর সঞ্চালনায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখলী-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য এস এম শাহজাদা।

বিশেষ অতিথি ছিলেন, দশমিনা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাফর আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মোঃ নাসির উদ্দিন পালোয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. সামসুন্নাহার খান ডলি, দশমিনা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দশমিনা সদর ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহামুদ
লিটন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের শেষে অতিথিরা প্রদর্শনীর ৩০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখির প্রদর্শনীগুলো ঘুরে দেখেন। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিকুর রহমান বলেন , বর্তমানে দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি।

হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর
মাধ্যমে এই দশমিনা উপজেলার মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বদ্ব হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা স্থানীয় সাংসদ সদস্য এস এম শাহজাদা বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ